মিড বাজেটের নতুন ফোন আনছে অপো
প্রকাশ : ১৪ মে ২০২২, ১০:২৮
মিড বাজেটের নতুন ফোন আনছে অপো
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্মার্টফোনপ্রেমীদের জন্য দেশের বাজারে রেনো সিরিজের নতুন একটি ফোন নিয়ে আসছে চীনা স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানি অপো। মডেল অপো রেনো ৭ লাইট।


এটি একটি মিড বাজেটের ফোন। ফোনটিতে প্রায় সবরকম সুযোগ-সুবিধা মিলবে। চীনের বাজারে চলতি মাসেই লঞ্চ করা হয়েছে ফোনটি।


অপো রেনো ৭ লাইট মোবাইলটিতে দেওয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চি বিশিষ্ট অ্যামোল্ড ডিসপ্লে। এই ফোনটির স্ক্রিন রেজুলেশন দেওয়া হয়েছে ১০৮০X২৪০০ পিক্সেল। এছাড়া এই ফোনটির পিপিআই ডেনসিটি দেওয়া হয়েছে ৪০৯।


অপো রেনো ৭ লাইটতে দেওয়া হয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ, যার প্রাথমিক ক্যামেরাটি হবে ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং অপরটি হবে ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর। এছাড়াও থাকছে একটি এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেলের একটি সেন্সর। প্রত্যেক ক্যামেরাতেই ১০৮০ পি ৩০/৬০/১২০ এফপিএস-এর ভিডিও রেকর্ডিং করা যাবে। প্রত্যেক ক্যামেরাতেই থাকবে এইচডিআর, প্যানোরামা, ইআইএস-এর সুবিধা।


মোবাইলটির ডিভাইস হবে ফ্যাবলেট টাইপের। ডুয়েল সিম ব্যাবহার করা যাবে এই ফোনটিতে। এর আয়তন হবে ১৫৯.৯X৭৩.২X৭.৫ মিলিমিটার এবং ওজন মাত্র ১৭৩ গ্রাম।


অপো রেনো ৭ লাইট ফোনটির চিপসেট দেওয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ ৫জি অক্টাকোর প্রসেসর। এছাড়া জিপিইউ দেওয়া হয়েছে অ্যাড্রিনো ৬১৯। ফোনটিতে রয়েছে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ফোন স্টোরেজ।


এই ফোনটিতে আরও দেওয়া হয়েছে অ্যান্ড্রোয়িড ভার্সন ১২। ৫জি বিশিষ্ট হতে চলেছে এই ফোনটি। ইউএসবি ওটিজি এবং টাইপ সি-পোর্ট, পোর্ট ২.০ দেওয়া হয়েছে ফোনটিতে।


এছাড়া ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, ব্লুটুথ ৫.২, ওয়াইফাই ৬সহ যাবতীয় সুবিধা। অপো রেনো ৭ লাইট মোবাইলটির ব্যাটারি দেওয়া হয়েছে ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার-এর। আরও রয়েছে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং। হার্ডওয়্যার সেকশনটি এখানে খুব ভাল দেওয়া হয়েছে।


অপো রেনো ৭ লাইট মোবাইলটির মূল্য রাখা হয়েছে বাংলাদেশী মূল্য অনুযায়ী ৩২ হাজার ৯৫৭ টাকা।


বিবার্তা/গমেজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com