বুয়েটে মৌলবাদের আস্ফালন ঘটেছে: ছাত্র ইউনিয়ন
প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ১৯:৩৭
বুয়েটে মৌলবাদের আস্ফালন ঘটেছে: ছাত্র ইউনিয়ন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছাত্র রাজনীতি বন্ধের সুযোগ নিয়ে বুয়েটে মৌলবাদী গোষ্ঠীর আস্ফালন ঘটেছে বলে মন্তব্য করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন।


৩১ মার্চ, রবিবার সংগঠনটির দফতর সম্পাদক শাওন বিশ্বাস এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।


বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, কেন্দ্রীয় সংসদের সভাপতি দীপক শীল এবং সাধারণ সম্পাদক মাহির শাহরিয়ার রেজা এক যৌথ বিবৃতিতে বলেন, বুয়েট শিক্ষার্থীরা তাদের নিরাপত্তা নিশ্চিতের দাবি করছে যা পুরোপুরি যৌক্তিক। তাদের এই দাবির সঙ্গে আমরা পুরোপুরি একমত। কিন্তু ছাত্র রাজনীতি বন্ধ করার যে আলাপ তৈরি করা হয়েছে পুরো বুয়েটজুড়ে তা অনভিপ্রেত।


বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্দিষ্ট গোষ্ঠীর সন্ত্রাসী কার্যক্রমের ভার সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের উপরে বর্তায় না। ২০১৯ সালে যখন আবরার ফাহাদকে হত্যা করেছিল ছাত্রলীগের নেতাকর্মীরা, তখন সারাদেশে আন্দোলন গড়ে তুলেছিল প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহ। ছাত্র রাজনীতি বন্ধের সুযোগ নিয়ে সেখানে মৌলবাদী গোষ্ঠীর আস্ফালন ঘটতে দেখছি।


এতে আরো বলা হয়, বুয়েটে দ্বীপকে হত্যা করার কথা আমরা ভুলি নাই। মৌলবাদী গোষ্ঠীর হাতে নিহত হওয়া দ্বীপকে ঘিরে বুয়েটে কখনও মৌলবাদী সংগঠনসমূহের কার্যক্রম নিষিদ্ধ করার দাবি উঠে নাই। কিছুদিন পূর্বেও বুয়েটে প্রায় ২৪ শিক্ষার্থীকে জঙ্গী তৎপরতায় যুক্ত সন্দেহে আটকের ঘটনাও ঘটেছে। আমরা মনে করছি, সাধারণ শিক্ষার্থীদের আবেগকে পুঁজি করে একটি চক্র ছাত্র রাজনীতি বন্ধ করে নিজেরা ফায়দা লোটার চেষ্টায় রয়েছে।


নেতৃবৃন্দ ছাত্রসমাজকে সন্ত্রাসী ছাত্র সংগঠনগুলোকে পরিহার করে সুস্থধারার আদর্শভিত্তিক ছাত্র রাজনীতির ধারাকে শক্তিশালী করার আহ্বান জানান।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com