বিএনপির মিথ্যাচার জনগণ কখনোই মেনে নেবে না: নৌ প্রতিমন্ত্রী
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮:৫৮
বিএনপির মিথ্যাচার জনগণ কখনোই মেনে নেবে না: নৌ প্রতিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি শিক্ষাব্যবস্থা নিয়ে যতই মিথ্যাচার করুক না কেনো, জনগণ তা কখনোই মেনে নেবে না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।


তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। শিক্ষা ছাড়া কোন জাতি উন্নতি লাভ করতে পারেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সঠিক শিক্ষানীতি নিয়ে দেশ এগিয়ে চলছে। শিক্ষার্থীদের বছরের শুরুতে নতুন পাঠ‍্যবই দেয়া হচ্ছে। শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে বৃত্তি ও উপবৃত্তির ব‍্যবস্থা করেছেন শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


১১ ফেব্রুয়ারি, শনিবার দিনাজপুরের ফুলবাড়িতে গোলাম মোস্তফা (জিএম) হাইস্কুলের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। শতবর্ষপূর্তিতে সকালে বিদ্যালয়ে প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর মুক্তকরণ, ভাস্কর্য ও নামফলক উম্মোচন এবং বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।


খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের শুধু একাডেমিক শিক্ষায় শিক্ষিত হলে চলবে না; আমাদেরকে সমন্বিত শিক্ষা ব‍্যবস্থার মধ‍্য দিয়ে বিদ্বান ও দেশপ্রেমিক মানুষ হতে হবে। আজ থেকে ১৪ বছর আগে ক্ষমতাসীন ৪ দলীয় জোট সরকারের আমলে দেশের শিক্ষাঙ্গনগুলোতে সন্ত্রাসী, চাঁদাবাজি, টেন্ডারবাজি জঙ্গীবাদের মাদকের রাজত্ব কায়েম হওয়ার কারণে ধ্বংসস্তুপে পরিণত হয়েছিল।


তিনি বলেন, শিক্ষাঙ্গনের পরিবেশগুলো একেবারে ধ্বংস হয়ে গিয়েছিল। জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের অধীনে শিক্ষার উপর বিশেষ গুরুত্ব দিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী হিসেবে গড়ে তোলা হয়েছে।


তিনি আরো বলেন, এখন আর শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার জন্য কোথাও ধরনা দিতে হয় না। নিজ এলাকা থেকে ডিজিটাল পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীরা ফরম পূরণ করে কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে ভর্তি হতে পারছে।


প্রতিমন্ত্রী বলেন, দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমন্বিত উন্নয়ন, সমন্বিত সমাজব‍্যবস্থা ও সমন্বিত শিক্ষাব‍্যবস্থার কারণে সমগ্র বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হয়ে গেছে; যা সমগ্র পৃথিবীতে প্রশংসিত হচ্ছে। এ ধারাকে আমাদের এগিয়ে নিতে হবে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি।


তিনি বলেন, বঙ্গবন্ধুর যোগ‍্য উত্তরসূরি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশে পা দিয়েছি। ২০৪১ সালে লক্ষ‍্যমাত্রায় পৌঁছে যাচ্ছি। বঙ্গবন্ধু একটি শান্তিপূর্ণ সমাজ ব‍্যবস্থা চেয়েছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব সেটি প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধু একটি স্বাধীন দেশ দিয়েছেন। আমরা বলতে পারি আমরা একটি স্বাধীন দেশের নাগরিক। আমাদের জাতীয় সংগীত আছে, আমাদের জাতীয় পতাকা আছে, আমাদের পাসপোর্ট আছে; যা আমাদেরকে সমগ্র পৃথিবীতে পরিচয় করে দেয়।


এসময় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মন্ত্রী অ্যাডভোকেট মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।


শতবর্ষ আয়োজন কমিটির আহ্বায়ক ফুলবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান মিল্টনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলতাফুজ্জামান মিতা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওয়াসিকুল ইসলাম, পৌর মেয়র মো. মাহবুব আলম লিটন।


বিবার্তা/সোহেল/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com