স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী ও বৈষম্যহীন: নাছিম
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ১১:১০
স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী ও বৈষম্যহীন: নাছিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আজকে আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলি। স্মার্ট বাংলাদেশ হবে সমৃদ্ধশালী, আত্মনির্ভরশীল ও বৈষম্যহীন একটি রাষ্ট্র। সেটা হবে শেখ হাসিনার নেতৃত্বে। স্মার্ট বাংলাদেশে ধনী গরিবের বৈষম্য থাকবে না। এই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করে যাচ্ছে। জাতির পিতার স্বপ্ন পূরণ করার মধ্য দিয়ে আমরা তার আদর্শ বাস্তবায়ন করে মানুষের স্বপ্ন পূরণ করব।


শনিবার (২৮ জানুয়ারি) অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটির প্যারামাটা সাউথ ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।


বাহাউদ্দিন নাছিম বলেন, জাতির পিতার লক্ষ্যই ছিল বাংলাদেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দেয়া এবং বাংলাদেশকে বিশ্বে মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করা। ঘাতকের দলেরা আমাদের মহান নেতাকে সম্বৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন করার আগেই নির্মমভাবে হত্যা করে। ঘাতকেরা বঙ্গবন্ধুর আদর্শকে ধ্বংস করতে চেয়েছিল। কিন্তু তারা তা পারেনি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা নেতৃত্ব দিয়ে দেশের গণতন্ত্রকে উদ্ধার করেছেন। ঘাতকদের বিচার কার্যকর করার মধ্য দিয়ে তিনি দেশকে এখন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার পথে অনেক দূর এগিয়ে নিয়ে গিয়েছেন।


তিনি বলেন, যতবারই আমরা জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদন করি ততবারই আমরা অনুপ্রাণিত হই। নতুন করে প্রস্তুত হয়ে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করার জন্য আমরা শক্তি পাই। জাতির পিতার প্রতি শ্রদ্ধা আমাদের মধ্যে অনুপ্রেরণা যোগায়।


আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশবিরোধী অশুভ শক্তি বিএনপি-জামায়াত বাংলাদেশ বিরোধী রাজনীতির সাথে সম্পৃক্ত। এই অশুভ শক্তির বিরুদ্ধে আমাদের সব সময় লড়াই করতে হবে। জাতির পিতার আদর্শ বক্ষে ধারণ ও পালন করে এদের মোকাবেলা করতে হবে। এরা সুযোগ পেলেই বাংলাদেশকে ধ্বংস করে দেবে। এরা বাংলাদেশের অস্তিত্ব ও গৌরব মুছে ফেলতে চায়।


অস্ট্রেলিয়ায় অবস্থানরত বাংলাদেশীদের লক্ষ্য করে তিনি বলেন, আপনারা আপনাদের শিক্ষা, দক্ষতা ও মেধা দিয়ে বাংলাদেশ ও বাঙালি জাতির জন্য কাজ করবেন এটাই প্রত্যাশা। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকেরাই পারবে দেশের উন্নতি করতে। অনেক বাধা আমাদের সামনে এসেছে। আমরা একত্রিত থেকে সেটা মোকাবেলা করেছি। ঘুরে দাঁড়িয়েছি। আমাদের রোখার শক্তি কারো নেই। কোনো অপশক্তি আমাদের রুখতে পারেনি। যেমন মহান মুক্তিযুদ্ধে আমরা সফল হয়েছি, তেমনি সামরিক জান্তা সরকার, সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধেও আমরা লড়াই সংগ্রাম করে বিজয়ী হয়েছি। আমাদের ঐতিহ্য আমরাই রক্ষা করব।


এসময় বাহাউদ্দিন নাছিমের সহধর্মিনী ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করেন।


জাতির পিতার ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদনের সময় বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি ড. সিরাজুল হক, অস্ট্রেলিয়ার সভাপতি কৃষিবিদ ড. আব্দুস সাদেক, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ-সভাপতি মুস্তাফিজুর রহমান রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী সিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবো, শাহ কামাল,বাংলাদেশ আওয়ামী লীগ সিডনি, অস্ট্রেলিয়ার সহ-সভাপতি লাল্টু চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ, সেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, প্রাক্তন ছাত্রলীগ নেতা আবু তারেকসহ অস্ট্রেলিয়া আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত, ২০১৭ সালের ২০ ফেব্রুয়ারি বাংলাদেশ আওয়ামীলীগ অস্ট্রেলিয়ার উদ্যোগে সভাপতি সিরাজুল হক, সাধারণ সম্পাদক প্রদ্যুৎ সিং চুন্নু ও ইন্টারন্যাশনাল সেন্টার ফর ওসেন গভর্নেসের পরিচালক ড. দাউদ হাসানের অক্লান্ত পরিশ্রমে সিডনির ওয়েস্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য উম্মোচন করা হয়।


বিবার্তা/সোহেল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com