‘খালেদা জিয়া সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন’
প্রকাশ : ৩০ নভেম্বর ২০২২, ১৪:৫৮
‘খালেদা জিয়া সমাবেশে যোগ দিলে আদালত ব্যবস্থা নেবেন’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশে যদি খালেদা জিয়া যোগ দেন তা হলে আদালত ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বিএনপি সমাবেশের নামে আইনশৃঙ্খলা পরিস্থিতি নষ্ট করলে ভুল করবে।


বুধবার (৩০ নভেম্বর) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে নারী পুলিশের গৌরবময় যাত্রা ও অর্জন ১৯৭৪-২০২২' প্রতিপাদ্যে বাংলাদেশ পুলিশ উইমেন নেটওয়ার্ক এর বার্ষিক প্রশিক্ষণ সম্মেলন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।


সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়ার প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সুন্দর পরিবেশের জন্যই তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। বিএনপি দুটি জায়গার কথা বলেছে— সোহরাওয়ার্দী ও মানিক মিয়া অ্যাভিনিউয়ে (সংসদ ভবনের সামনে)। তাদের দাবির বিষয়টি লক্ষ্য রেখেই সোহরাওয়ার্দী উদ্যানে অনুমতি দেওয়া হয়েছে।


যদি সমাবেশে খালেদা জিয়া যোগদান করেন, তার জামিন বাতিল হবে কিনা সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়াকে শর্তসাপেক্ষে আদালত জামিন দিয়েছেন। তিনি যদি সমাবেশে যান, সে বিষয়ে আদালত ব্যবস্থা নেবেন।
সরকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। কিন্তু বিএনপি বলছে তারা নয়াপল্টনেই সমাবেশ করবে। এ বিষয়ে এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা চাই অরাজক পরিস্থিতি যাতে না হয় তার ব্যবস্থা করতে। বিএনপি যাতে স্বাচ্ছন্দ্যে সমাবেশ করতে পারে, সে জন্য সোহরাওয়ার্দীতে অনুমতি দেওয়া হয়েছে।


‘আমরা সবসময় বলে আসছি— আপনাদের (বিএনপি) পার্টির যে কোনো কার্যক্রম করতে চান অবশ্যই করবেন। এটি রাজনৈতিক অধিকার। কিন্তু আপনারা কোনোক্রমেই বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি করতে পারবেন না এবং তার চেষ্টাও করবেন না’—যোগ করেন আসাদুজ্জামান খান কামাল।


বিএনপি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চাচ্ছে না, সে ক্ষেত্রে আপনাদের ভূমিকা কী হবে? এমন প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আপনারা নিশ্চয়ই জানেন নয়াপল্টনের রাস্তার অবস্থা। ওই রাস্তায় তারা সমাবেশ করবে আর বলছেন লাখ লাখ লোকের সমাগম করবেন। তা হলে ওই রাস্তার অবস্থা কী হবে? এসব বিষয় চিন্তা করেও তাদের একটা বড় জায়গায় সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমি একটি কথা স্পষ্ট করে বলতে চাই— বিএনপি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করলে ভুল করবে।


বিবার্তা/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com