সরকার গণতন্ত্রকে সমাধিস্থ করেছে: ফখরুল
প্রকাশ : ২৬ নভেম্বর ২০২২, ২০:৫৯
সরকার গণতন্ত্রকে সমাধিস্থ করেছে: ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান সরকার গত ১৪ বছর ধরে মানুষের সব অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে সমাধিস্থ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


শনিবার (২৬ নভেম্বর) শহিদ ডা. মিলন দিবস উপলক্ষ্যে গণমাধ্যমে পাঠানো এক বাণীতে এ মন্তব্য করেন ফখরুল।


তিনি বলেন, বর্তমান অবৈধ সরকার বিগত ১৪ বছর ধরে আবারও মানুষের সকল অধিকার কেড়ে নিয়ে গণতন্ত্রকে সমাধিস্থ করেছে। দেশের মানুষ তাদের সকল অধিকার হারিয়ে ফেলেছে। জনগণের কাছ থেকে দেশের মালিকানা কেড়ে নেয়া হয়েছে। আবারও গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে হবে, প্রতিষ্ঠিত করতে হবে মানুষের সকল মৌলিক মানবাধিকার।


‘সেজন্যই প্রথমে আমাদেরকে গণতন্ত্রের আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে স্বৈরাচারের শৃঙ্খল থেকে মুক্ত করতে হবে। সে লক্ষ্য অর্জনে শহিদ ডা. মিলনের আত্মত্যাগ আমাদেরকে প্রেরণা জোগাবে। আজকের এই দিনে আমি ডা. মিলনসহ শহিদদের রক্তস্রোত হারানো গণতন্ত্রকে ফিরিয়ে আনতে সকলের প্রতি আহবান জানাই।’


মির্জা ফখরুল বলেন, শহিদ ডা. মিলন দিবস উপলক্ষ্যে আমি ৯০-এর স্বৈরাচার বিরোধী আন্দোলনের শহিদ ডা. শামসুল আলম মিলনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার রুহের মাগফিরাত কামনা করি। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে শহিদ ডা. মিলন পালন করেছিলেন অকুতোভয় সৈনিকের ভূমিকা। ডা. মিলনের রক্তদানের মধ্য দিয়ে স্বৈরাচার বিরোধী আন্দোলনে তখন নতুন গতিবেগ সঞ্চারিত হয়। স্বৈরাচার হটিয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠা ছিলো তার দৃঢ় প্রতিজ্ঞা।


তিনি আরও বলেন, বুকের রক্ত ঢেলে ডা. মিলন এদেশে গণতন্ত্র পূণরুদ্ধারের পথ প্রশস্ত করে গেছেন। যে পথ বেয়ে দেশে স্বৈরাচারের পতন ঘটে এবং গণতন্ত্র পুনরুদ্ধার হয়। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশে গণতন্ত্রের নবযাত্রা শুরু হয়।


বিবার্তা/কিরণ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com