উৎসবমুখর পরিবেশে শেষ হলো গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সম্মেলন
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৭:০৬
উৎসবমুখর পরিবেশে শেষ হলো গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সম্মেলন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে হাজার হাজার নেতা-কর্মীর অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে শেষ হয়েছে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।


শনিবার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় গাইবান্ধার শাহ আব্দুল হামিদ স্টেডিয়ামে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উড্ডয়ন এবং বেলুন ও কবুতর উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন অতিথিরা। দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হওয়া এ সম্মলনে অন্তত ৫ হাজার আওয়ামী লীগ নেতা-কর্মী অংশ নেন।


গাইবান্ধা জেলা শহর ঘুরে দেখা গেছে, ক্ষমতাসীন দলের সম্মেলন ঘিরে পদ প্রত্যাশী প্রার্থীদের পোস্টার, ফেস্টুনে এবং ব্যানারে ছেঁয়ে গেছে শহরের অলিগলি। শহরের মোড়ে মোড়ে অতিথিদের স্বাগত জানিয়ে তৈরি করা হয় তোরণ।


ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। এসময় তিনি বলেন, বিএনপি লাশ ফেলে আন্দোলন জমাতে চায়। আওয়ামী লীগ কাউকে রাজপথ ইজারা দেয়নি। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে, সংযমী হয়ে রাজপথে থাকতে হবে।


ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। দেশের উন্নয়ন, অর্জন চাইলে শেখ হাসিনার মতো সৎ ও দক্ষ নেতৃত্বের বিকল্প নেই। তিনি বাংলাদেশকে বিশ্ব পরিমণ্ডলে সম্মানিত করেছেন।


সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগ। অত্যাচার, নির্যাতন সহ্য করে বহু ত্যাগ, তিতিক্ষার মধ্য দিয়ে আজ আওয়ামী লীগ এই পর্যায়ে এসেছে। অনেকে আওয়ামী লীগকে বিতর্কিত করতে চান। দলে ঢুকে কেউ যাতে বিতর্ক সৃষ্টি করতে না পারে সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।


তিনি বলেন, বিএনপি মিথ্যাবাদীর দল। এখন নষ্ট পার্টিতে পরিণত হয়েছে। তারা বলে খালেদা জিয়া মুক্তিযোদ্ধা, তারেক রহমান নাকি শিশু মুক্তিযোদ্ধা। এসব কথা বলে মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে। মির্জা ফখরুলকে এসব বলার জন্য ক্ষমা চাইতে হবে।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি বলেন, মেহনতি মানুষের সংগঠন আওয়ামী লীগ। রাজনীতিকে জনগণের দুয়ারে নিয়ে যাওয়ার জন্য আওয়ামী লীগের জন্ম হয়েছে। স্বাধিকার থেকে স্বাধীনতা সংগ্রাম সবকিছুতে জড়িয়ে আছে আওয়ামী লীগের নাম।


তিনি বলেন, বিএনপি দিনের বেলা নালিশ করে, রাতে এ্যাম্বেসিতে ঘুরে বেড়ায়। নালিশ পার্টি থেকে আজ তারা মাথা খারপ পার্টিতে পরিণত হয়েছে। চেয়ারে বসা নিয়ে তারা মারামারি করে। এদের থেকে দেশকে রক্ষা করতে হবে।


মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া আওয়ামী লীগ সরকারের কাছ থেকে মুক্তিযুদ্ধের সময় ৪শ' টাকা ভাতা পেয়েছেন জিয়াউর রহমান।


দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক বলেন, আমরা ঐক্যবদ্ধ থাকলে ২০১৩ ও ২০১৪ সালে অগ্নিসন্ত্রাস করা, ৩০ লাখ শহিদের সাথে বিশ্বাসঘাতকারী বিএনপি-জামায়াত অপশক্তি ক্ষমতায় আসতে পারবে না। আওয়ামী লীগের সাথে থেকে অনুপ্রবেশকারীরা পিছনে ছুরি মারতে চায়। পাশে থেকে কেউ যেন অনৈক্য সৃষ্টির পায়তারা চালাতে না পারে। এ ব্যাপারে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দুর্নীতিবাজ, জঙ্গী, মৌলবাদীদের উৎখাত করে আধুনিক বাংলাদেশ গড়বো এই হোক আমাদের অঙ্গীকার।


ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন এমপি। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এম আশিকুর রহমান এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি এড. হোসনে আরা লুৎফা ডালিয়া, সদস্য সফুরা বেগম রুমি।


সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি, মনোয়ার হোসেন চৌধুরী এমপি, এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি। জেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম হিরু'র সভাপতিত্বে সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক এমপি এড. হোসনে আরা লুৎফা ডালিয়া, সদস্য সফুরা বেগম রুমি ও জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য মেজর (অব.) মো. মফিজুল হক সরকারসহ দলের জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/জেএইচ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com