গুম-খুনের বিরুদ্ধে বিশ্ব জেগে উঠেছে: গয়েশ্বর
প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৬:০৮
গুম-খুনের বিরুদ্ধে বিশ্ব জেগে উঠেছে: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গুম, খুন, নারী ও শিশু নির্যাতনের মতো ঘটনায় বিরুদ্ধে সারাবিশ্ব জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় কিশোরগঞ্জে বন্যা পরবর্তী দুর্গত মানুষকে ফ্রি মেডিকেল সেবা এবং বিনামূল্যে ঔষধ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


গুম প্রসঙ্গে তিনি বলেন, গুম, খুন, নারী ও শিশু নির্যাতনের মতো মানবাধিকার লঙ্ঘনের ঘটনা আওয়ামী লীগ সরকার সাবলিলভাবে করতে পারে। কিন্তু এর বিরুদ্ধে এখন সারাবিশ্ব জেগে উঠেছে।


গত দশ বছরে দেশ থেকে দশ লাখ কোটি টাকা পাচার করা হয়েছে উল্লেখ করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এই টাকা কারা পাচার করেছে, এই টাকার উৎস কী? এর উৎস হচ্ছে মেগাপ্রজেক্ট, বিদ্যুৎ খাত এবং স্বাস্থ্যখাত। এখান থেকে লুটপাট করে টাকাটা পাচার করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা উধাও হয়ে গেলো তার কোনো হদিস নেই।


তিনি বলেন, আজ ব্যাংকে টাকার ঘাটতি। যারা ব্যবসা করেন, তারা আগে এলসি খুলতে গেলে ৫ থেকে ১০ শতাংশ দিতে হতো। কিন্তু এখন তা শতভাগ দিতে হয়। বিদেশেরাও এখন বাংলাদেশের মানুষকে বিশ্বাস করে না।


বিভিন্ন দেশ বা সংস্থা থেকে সরকার যে ঋণ নিয়েছে সেই টাকার কিস্তি ও সুদ আগামী বছর থেকে দিতে হবে বলে জানিয়ে গয়েশ্বর বলেন, বিদেশীরাও আমাদের কাছে সুদ চাইবে। সেই টাকা দেয়ারও সামর্থ্য বাংলাদেশের নেই।


তিনি বলেন, দেশে সব কিছু দাম বাড়ছে কিন্তু আওয়ামী লীগের দাম কমছে। এখন তা শূণ্যের কোঠায়। যেখানে আওয়ামী লীগ থাকে সেখানে গণতন্ত্র থাকে না। এই অবস্থায় আমাদের লড়াই ক্ষমতায় যাওয়ার লড়াই নয়। আমাদের লড়াই হচ্ছে দেশের মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেয়ার লড়াই। আমাদের লড়াই হচ্ছে গণতন্ত্র ও জনগণের সরকার প্রতিষ্ঠার লড়াই। এই লড়াইয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।


কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলামের পরিচালনায় আরো বক্তব্য রাখেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com