রাজনীতি
রাজনীতিতে পরিত্যক্তরা সাত দলীয় জোট গঠন করেছে: তথ্যমন্ত্রী
প্রকাশ : ০৯ আগস্ট ২০২২, ১৬:০৫
রাজনীতিতে পরিত্যক্তরা সাত দলীয় জোট গঠন করেছে: তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতিতে পরিত্যক্তরা মিলে ৭ দলীয় নতুন জোট ‘গণতন্ত্র মঞ্চ’ গঠন করেছেন।মঙ্গলবার (৯ আগস্ট) রাজধানীর মিন্টো রোডে বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রী এ কথা বলেন।


তিনি বলেন, সাত দলীয় জোট যারা গঠন করেছে তাদের সবাইকে আপনারা চেনেন এবং জানেন। এরা প্রায় প্রত্যেকেই বহু দল বহু ঘাটের পানি খেয়ে এখন একটি জোট করেছে। এরা সবাই রাজনীতিতে আসলে পরিত্যক্ত ও বিচ্ছিন্ন।


তিনি বলেন, রাজনীতিতে নতুন করে গড়ে ওঠা ৭ দলীয় জোটের নেতারা বিচ্ছিন্ন উনাদের জনগণের সঙ্গে কোনো সম্পর্ক নেই। বাংলাদেশের রাজনীতিতে এই জোট আসলে গুরুত্বহীন। সুতরাং রাজনীতিতে পরিত্যক্তরা মিলে একটি জোট গঠন করেছে তাদের একটু গুরুত্ব বাড়ানোর জন্য।


সোমবার (৮ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে নতুন রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’ আত্মপ্রকাশ করে। ‘ফ্যাসিবাদী দুঃসময়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করুন’- এই স্লোগান নিয়ে আত্মপ্রকাশ করলো এই জোট। এই নতুন জোটের ঘোষণা দেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব। নতুন এ রাজনৈতিক জোটে আছে নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, জেএসডি, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন, গণসংহতি আন্দোলন এবং গণঅধিকার পরিষদ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com