‘ক্ষমতায় গেলে বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি’
প্রকাশ : ০২ জুলাই ২০২২, ১৫:০৫
‘ক্ষমতায় গেলে বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ নেবে বিএনপি’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি ক্ষমতায় গেলে স্থায়ীভাবে সিলেট অঞ্চলের বন্যা নিয়ন্ত্রণে কার্যকর উদ্যোগ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


শনিবার (২ জুলাই) বাংলাদেশ নারী ও শিশু অধিকার ফোরামের উদ্যোগে বন্যাকবলিত সুনামগঞ্জ সদর উপজেলার গৌরাঙ্গ ইউনিয়নের লালপুর বাজারে বন্যাদুর্গতদের নারী ও শিশুদের আর্থিক সহায়তা তুলে দেয়ার পর উপস্থিত সাংবাদিকদের নানা প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।


তিনি বলেন, এই অঞ্চলের বন্যা মোকাবেলা বা যাতে ভবিষ্যতে এই অঞ্চলের মানুষতে এই ধরনের ভয়াবহ বন্যা মোকাবেলা করতে না হয় তার জন্য স্থায়ী সমাধান করতে কার্যকর উদ্যোগ নিতে হবে। অর্থাৎ নদীর উৎস মূখ থেকে ভাটি অঞ্চল পর্যন্ত যাতে পানির প্রবাহ ঠিক রাখতে নদী ও খাল খনন করতে হবে এবং কোথাও কোথাও টেকসই বাঁধ নির্মাণ করতে হবে। যাতে বিশাল এলাকা তলিয়ে না যায়। আমি আশা করি, আগামীতে জনগণের সরকার ক্ষমতায় গেলে, অর্থাৎ বিএনপি ক্ষমতায় গেলে এই অঞ্চলের বন্যা মোকাবেলা স্থায়ী সমাধানে কার্যকর উদ্যোগ নেবে।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে আজ আমরা আপনাদের পাশে দাঁড়িয়েছি। কারণ, বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয় নারী ও শিশুরা। আমরা আগামী সোমবার পর্যন্ত সুনামগঞ্জ ও সিলেটের বিভিন্ন এলাকায় আমাদের সামর্থ অনুযায়ি তাদের অর্থ সহায়তা দেব।


দেশের ৪০ শতাংশ মানুষ আজ পানিবন্দী জানিয়ে তিনি বলেন, তাদের পাশে ক্ষমতাসীন আওয়ামী লীগ নেই। আসলে এই সরকার জনগণের সরকার নয়। এই সরকার হচ্ছে মূদ্রা পাচার, নারী পাচার, লুটপাটকারীদের জন্য সরকার। তাই জনগণের দল হিসেবে বিএনপি আপনাদের পাশে আছে এবং থাকবে।


নারী ও শিশুদের মাঝে অর্থ সহায়তা তুলে দেয়ার আগে আরো বক্তব্য রাখেন নারী ও শিশু অধিকার ফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট নিপুন রায় চৌধুরী, সদস্য সাবেক এমপি বিলকিস ইসলাম, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, কলিম উদ্দিন আহমেদ মিলন, আসিফ আলতাফ, জেলার সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বিএনপি নেতা আব্দুল লতিফসহ স্থানীয় নেতারা।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com