বন্যাদুর্গত মানুষের পাশে সরকার নেই: গয়েশ্বর
প্রকাশ : ২৬ জুন ২০২২, ১৩:৫৬
বন্যাদুর্গত মানুষের পাশে সরকার নেই: গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেট অঞ্চলের বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে সরকার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


রবিবার (২৬ জুন) সিলেট মহানগরের ২৬ নম্বর ওয়ার্ডে স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বন্যা দূর্গত অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


ভোরে ঢাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূঁইয়া জুয়েলের নেতৃত্বে দেড় হাজার পারিবারকে সহায়তা করতে ত্রাণ নিয়ে সিলেট যান। সবার বক্তব্য শেষে অসহায় মানুষদের হাতে হাতে ত্রাণের বস্তা তুলে দেন গয়েশ্বর।


পদ্মা সেতুর প্রসঙ্গ টেনে তিনি বলেন, পদ্মা সেতু হয়েছে জনগণের টাকায়। কিন্তু আওয়ামী লীগ সরকারের ভাবখানা এমন যেন তাদের পৈতৃক সম্পত্তি বিক্রি করে এই সেতু করা হয়েছে। এই সেতুর উদ্বোধনের জন্য শত কোটি টাকা ব্যয় করা হয়েছে। অথচ বৃহত্তর সিলেট অঞ্চলের বন্যাদুর্গত অসহায় মানুষের পাশে সরকার নেই।


ত্রাণ বিতরণ অনুষ্ঠানে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, মানুষ মানুষের জন্য। অতএব ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার কি করল, সেটা আমাদের বিবেচনার বিষয় নয়। আমাদের ভাবনার বিষয় হচ্ছে জনগণের দল হিসেবে বিএনপি অসহায় মানুষের জন্য আমরা কি করতে পারলাম।


তিনি বলেন, মানুষ মানুষের জন্য হলেও আওয়ামী লীগ সরকার কখনো মানুষের জন্য নয়। এরা দানবের জন্য, লুটপাট, নারী ধর্ষণ ও পাচার, মূদ্রা পাচারকারীদের জন্য। এই আওয়ামী লীগ সরকার হচ্ছে নানা গুনে গুণান্বিত। জাতীয় সম্পাদ লুটপাটে এদের জুড়ে নেই।


ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয় উল্লেখ করে গয়েশ্বর বলেন, এই সরকারের জনগণের জন্য কোনো দায়বদ্ধতা নেই।


আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গ টেনে তিনি বলেন, ক্ষমতাসীন শেখ হাসিনা সরকারকে ক্ষমতায় রেখে দেশে গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলগুলো নির্বাচনে যাবে না। এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না - এটা আমরা নিশ্চিত। তবে দেশে কোনদিন যদি অবাধ সুষ্ঠু ও গ্রহনযোগ্য ভোট হয়, সেখানে যদি জনগণ ভোট দিতে পারে - এমন নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে।


অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতা গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, ইয়াসিন আলী, ফখরুল ইসলাম রবিন, রেজওয়ানুল হক রিয়াজ, এস এম জিলানী প্রমুখ।


বিবার্তা/কিরণ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com