হামলায় ঢাবি ছাত্রদলের ৪৭ নেতাকর্মী আহত: রিজভী
প্রকাশ : ২৬ মে ২০২২, ২০:৩৭
হামলায় ঢাবি ছাত্রদলের ৪৭ নেতাকর্মী আহত: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের ৪৭ জন নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


বৃহস্পতিবার (২৬ মে) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি।


এসময় হামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে আহত নেতাকর্মীদের নামের তালিকা তুলে ধরেন রিজভী।


আহত নেতাকর্মীরা হলেন: ছাত্রদল নেতা শাহীনুর রহমান শাহীন (গুরুতর আহত), সাহবুদ্দিন আহমেদ (গুরুতর আহত), আবদুল কাইয়ুম (গুরুতর আহত), নাহিদ চৌধুরী (গুরুতর আহত), রাজু হাসান রাজন (গুরুতর আহত), আক্তার হোসেন, আমান উল্লাহ আমান, আরিফুল ইসলাম (গুরুতর আহত), শাকির আহমেদ (গুরুতর আহত), আবদুল্লাহ আল মাসুদ, এইচ এম আবু জাফর, নাছির উদ্দিন শাওন, এফ এইচ হল শাহাদাত হোসেন, তারেক হাসান মামুন, সালেহ মো. আদনান, তানভীর আজাদী (গুরুতর আহত), আতিক মোর্শেদ, নাছির উদ্দিন নাছির, সোহেল রানা, আবদুল্লাহ আল মাসুদ, মো. মানিক হোসেন, বাহারুল ইসলাম, রেজাউল করিম রাজু, সজীব রায়হান, মো. শামীম আকন।


এছাড়া ছাত্রদল নেতা মো. ইজাবুল মল্লিক, সরদার মিলন, জুবায়ের আল মাহমুদ, নাজমুল ইসলাম বাহার, মাসুদ রানা রিয়াজ, আরিফ মোল্লা, আবুল হোসেন হাওলাদার আশিক, রিমু হোসেন, কাওছার হোসেন, মো. শামীম হোসেন, মো. সাইফুল ইসলাম মিঠুন, আসাদুজ্জামান আসলাম, গোলাম মওলা লিখন, রাকিব ইসলাম আলভী, সজিব হাওলাদার, এস এম শামীম হোসেন, করিম প্রধান রনি, আতাউর রহমান খান, নাহিদ শাহ পাটোয়ারি, জান্নাতুল ফেরদৌস, কাজী রফিকুল ইসলাম এবং আতাউর রহমান বুলেট।


বৃহস্পতিবার সকালে আবারো ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সন্ত্রাসীরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রদলের মিছিলে আক্রমণ চালিয়েয়েছে অভিযোগ করে তিনি বলেন, ছাত্রদল নেতারা হাইকোর্ট চত্তরে আশ্রয় নিতে গেলে সেখানেও ছাত্রদল ও আইনজীবীদের ওপর রক্তাক্ত হামলা চালায় ছাত্রলীগের সন্ত্রাসীরা। এ সময় তাদের আক্রমণে গোটা এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়- ছাত্রলীগের সন্ত্রাসীরা অস্ত্র উচিয়ে ছাত্রদলের মিছিলে গুলিবর্ষণ করছে।


আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বিভিন্ন বিশ্ববিদ্যালয়গুলো সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত হয়েছে অভিযোগ করে রুহুল কবির রিজভী বলেন, শুধুমাত্র ছাত্র-ছাত্রী- শ্রমিকসহ সাধারণ মানুষের জীবনই কেড়ে নেয়নি, সমাজের নানা শ্রেণী-পেশার মানুষকে নানাভাবে হয়রানী, হুমকি ও ভয়ভীতির শিকারে পরিণত করেছে।


তিনি অভিযোগ করেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর কটুক্তির প্রতিবাদে দেশব্যাপী বিএনপির প্রতিবাদ কর্মসূচিতে হামলা চালিয়েছে পুলিশ। হামলায় নেতাকর্মীরা আহত হয়েছেন এবং বেশ কিছু নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।


রিজভী এই ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।


বিবার্তা/কিরণ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com