বাংলাদেশে আর কখনোই অসাংবিধানিক সরকার গঠন হবে না : আবদুর রহমান
প্রকাশ : ১৭ মে ২০২২, ১৪:১৬
বাংলাদেশে আর কখনোই অসাংবিধানিক সরকার গঠন হবে না : আবদুর রহমান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশে আর কখনোই অসাংবিধানিক সরকার গঠন হবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান। তিনি বলেন, বর্তমান সরকার অধীনেই নির্বাচন হবে। যারা জাতীয় সরকারের অধীনে নির্বাচন হওয়ার স্বপ্ন দেখছেন তা দিবাস্বপ্ন।


মঙ্গলবার (১৭ মে) সকাল ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার বক্তব্যে তিনি এসব কথা বলেন।


আবদুর রহমান বলেন, আজকে আমাদের উৎসবের দিন। অনেক কিছু হারানো, অনেক কষ্টের পর সেদিন ১৯৮১ সালের ১৭ মে আমরা নতুন স্বপ্ন দেখেছিলাম।


তিনি বলেন, ১৯৭৫ সালে ১৫ আগস্টের পর আমরা ভারাক্রান্ত হৃদয়ে নিয়ে অপেক্ষা করেছিলাম আমাদের প্রিয় নেত্রীর জন্য। ১৯৮১ সালে কাউন্সিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা শেখা হাসিনাকে দলের সভাপতি নির্বাচন করে এবং নেত্রী বাংলাদেশে প্রত্যাবর্তন করেন এই দিনে।


আবদুর রহমান বলেন, সেদিন সারা বাংলার পথে প্রান্তরে স্লোগান উঠেছিলো, চলো চলো ঢাকার বিমান বন্দরে চলো। আজকে ১৭ মে আরেকবার আমাদের হারিয়ে যাওয়া পিতার চেহারা দেখতে পাবো। শেখ হাসিনা শেখ মুজিবের বেসেই বাংলার মাটিতে আসছে। এই প্রত্যায় নিয়ে সেদিন বিমান মন্দরে লাখো মানুষের সমাগম ঘটেছিলো।


তিনি বলেন, শেখ হাসিনার জন্যই আজ বাংলাদেশে আকাশ চুম্বি উন্নয়ন হয়েছে। তিনি আজ বস্ত্রহীনদের পরনে কাপড় দিয়েছেন। দক্ষিন এশিয়ার মধ্যে বাংলাদেশ একমাত্র দেশ যে, দেশে শতভাগ বিদ্যুৎতায়ন হয়েছে।


এই নেতা বলেন, আজ জামায়াত বিএনপি এই সরকার উৎখাতে লিপ্ত হয়েছে। ১৭ মে শপথ নিয়ে নেত্রীকে এনে ছিলাম আজ ১৭ মে আরেক বার শপথ করে বলছি এই বাংলাদেশে আর কখনোই অসাংবিধানিক সরকার গঠন হবে না। এই সরকার অধীনেই নির্বাচন হবে। যারা জাতীয় সরকারের অধীনে নির্বাচন হওয়ার স্বপ্ন দেখছেন তা দিবাস্বপ্ন।


আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, ড. আব্দুর রাজ্জাক, শাজাহান খান, জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ড. হাছান মাহমুদ, বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।


বিবার্তা/সোহেল/তাওহিদ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com