গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবে মুসলিম লীগের নিন্দা
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ১৯:২১
গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবে মুসলিম লীগের নিন্দা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গ্যাসের মূল্য দ্বিগুণেরও বেশি বৃদ্ধির প্রস্তাবে গভীর উদ্বেগ, নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশ মুসলিম লীগ। মঙ্গলবার (২৫ জানুয়ারি) দলটির প্রতিষ্ঠাতা সভাপতি খান এ সবুরের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পল্টনস্থ প্রধান কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলে দলটির নেতারা এ নিন্দা জানান।


দলটির নেতারা বলেন, দীর্ঘ দুই বছরেরও অধিক সময় ধরে মহামারি কোভিড-১৯ এর প্রকোপে দেশের সংখ্যাগরিষ্ঠ কর্মজীবী মানুষ যখন অর্থনৈতিক দুরবস্থায় বিপর্যস্ত হয়ে পড়েছে, এ পরিস্থিতিতে জনগণের নিত্য প্রয়োজনীয় গ্যাসের মূল্য দ্বিগুণেরও বেশি নির্ধারণ করার প্রস্তাবটি সংখ্যাগরিষ্ঠ নিম্ন ও মধ্যবিত্ত জনগোষ্ঠীর ওপর অসহনীয় বাড়তি চাপ সৃষ্টি করবে বলে বাংলাদেশ মুসলিম লীগ মনে করছে।


সভাপতির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, কোভিড-১৯ পরবর্তী অবস্থায় নতুন করে গ্যাসের মূল্য রাতারাতি দ্বিগুণেরও বেশি বৃদ্ধির প্রস্তাব কার্যত নিম্ন ও মধ্যবিত্ত শ্রেণীকে নিশ্চিহ্ন করার একটি অমানবিক প্রক্রিয়া ছাড়া আর কিছু নয়। চাহিদার এক চতুর্থাংশেরও কম আমদানি নির্ভরতা এবং আমদানিকৃত এলএনজির মাত্র ছয়ের একভাগ স্পট মার্কেট থেকে কেনা হলেও কার স্বার্থে এরকম বিপর্যস্ত পরিস্থিতি সত্ত্বেও সর্বস্তরে গ্যাসের মূল্যবৃদ্ধির চেষ্টা হচ্ছে তা জাতির বোধগম্য নয়। বিশ্ববাজারে গ্যাসের মূল্য সমন্বয়ের চাইতে করোনা পরবর্তী ভয়াবহ পরিস্থিতির সাথে সাধারণ মানুষের জীবনযাত্রার মানের সমন্বয় করাটা অনেক বেশি গুরুত্বপূর্ণ ও সরকারের অত্যাবশ্যকীয় দায়িত্ব।


দলটির মহাসচিব কাজী আবুল খায়ের বলেন, সাধারণ মানুষকে রাজনীতি থেকে দূরে রাখার অপকৌশল হিসাবে ক্ষমতাসীনরা পরিকল্পিতভাবে বারবার বিদ্যুৎ, তেল, গ্যাস, পানির মূল্য বৃদ্ধি ঘটাচ্ছে। দীর্ঘমেয়াদী এ ঘৃণ্য পরিকল্পনার মূল উদ্দেশ্য জনগণকে জীবনযাত্রার ব্যয় নির্বাহের খরচ যোগানেই ব্যতিব্যস্ত রাখা যাতে তাদের রাজনীতি সচেতন মনোবৃত্তি দুর্বল হয়ে যায়। গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বুমেরাং হয়ে উল্টো দেয়ালে পিঠ ঠেকা জনগণকে রাজপথে নামতে বাধ্য করবে।


আলোচনায় অংশগ্রহণ করেন- দলীয় স্থায়ী কমিটির সদস্য আনোয়ার হোসেন আবুড়ী, সহ-সভাপতি নজরুল ইসলাম, অতি: মহাসচিব আকবর হোসেন পাঠান ও কাজী এ.এ কাফী, সাংগঠনিক সম্পাদক খান আসাদ, প্রচার সম্পাদক শেখ এ সবুর, কেন্দ্রীয় নেতা এ্যাড. হাবিবুর রহমান, নূর আলম, আব্দুর রহমান, শেখ আবুল বাশার প্রমুখ।


নেতৃবৃন্দ মুষ্টিমেয় বেনিয়াদের স্বার্থ রক্ষার বদলে দেশের আপামর জনগণের স্বার্থ বিবেচনা করে গ্যাসের মূল্যবৃদ্ধির অযৌক্তিক-অমানবিক সিদ্ধান্ত থেকে সরকারকে সরে আসার জোর দাবি জানান।


সভা শেষে জননেতা মরহুম খান এ সবুরের স্মৃতিচারণ পূর্বক তার রুহের মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণের জন্য ক্বারি ওবায়েদউল্ল্যাহর পরিচালনায় দোয়া করা হয়।


বিবার্তা/জাহিদ বিপ্লব/আশিক

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com