কক্সবাজারে থার্টি ফার্স্ট নাইট উদযাপন নিয়ে মানতে হবে যেসব নির্দেশনা
প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০২৩, ১৫:১৭
কক্সবাজারে থার্টি ফার্স্ট নাইট উদযাপন নিয়ে মানতে হবে যেসব নির্দেশনা
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইংরেজি নববর্ষ উপলক্ষ্যে কক্সবাজার সৈকত এলাকায় গানবাজনা বা অনুষ্ঠানে নিষেধাজ্ঞা জানিয়েছে পুলিশ। এমনকি হোটেলের ছাদে গানবাজনা ও আতশবাজি ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে বলে সিদ্ধান্ত নিয়েছে টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওন।


সোমবার (১৮ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে সৈকত এলাকায় পর্যটক হয়রানি বন্ধে অভিযানে এসব কথা বলেন টুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিওনের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ।


তিনি আরও বলেন, সৈকত এলাকায় কোনো ধরনের বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনা এড়াতে পোশাক পরিহিত পুলিশের সঙ্গে সাদা পোশাকে গোয়েন্দাও পর্যটক কেন্দ্রগুলোতে মোতায়েন থাকবে। সৈকত এলাকায় ডুবুরি মোতায়েন থাকবে। তবে সন্ধ্যার পরে সুগন্ধা, লাবনীতে কোনো বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নেশাগ্রস্ত অবস্থায় যাতে কোনো চালক গাড়ি চালাতে না পারে সেজন্য সন্দেহজনকদের ব্রিথিং টেস্টের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। বিভিন্ন সড়কে চেকপোস্ট স্থাপন করে যতোটা সম্ভব তল্লাশি করব। যাতে এ উপলক্ষ্যে কোনো জঙ্গিগোষ্ঠী নাশকতা চালতে না পারে।


তিনি আরও বলেন, নিষেধাজ্ঞার আওতায় থার্টি ফার্স্ট নাইটের অংশ হিসেবে সমুদ্র সৈকত বা কোনো উন্মুক্ত স্থানে কোনো ধরনের জমায়েত, অনুষ্ঠান, আতশবাজি, গান-বাজনা বা অন্য কোনো অনুষ্ঠান বা আয়োজন করা যাবে না। একইভাবে ইনডোরে কোনো আয়োজন করলে আমাদের অনুমতি নিতে হবে। এই নিষেধাজ্ঞা কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান অমান্য করলে তাদের আইনের আওতায় আনা হবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com