কুয়াকাটার পর্যটনে দীর্ঘদিন পর ফিরেছে প্রাণচাঞ্চল্য
প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০২৩, ১১:২৮
কুয়াকাটার পর্যটনে দীর্ঘদিন পর ফিরেছে প্রাণচাঞ্চল্য
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

পটুয়াখালীর পর্যটনকেন্দ্র কুয়াকাটায় দীর্ঘদিন পর চাঞ্চল্য ফিরেছে। সাপ্তাহিক ছুটি এবং মহান বিজয় দিবসের ছুটিকে কেন্দ্র করে কুয়াকাটায় ভিড় জমিয়েছিলেন হাজারো পর্যটক। এতে সন্তুষ্ট পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা।


গত দেড় মাস ধরে বিএনপি-জামায়াতের ডাকা টানা হরতাল-অবরোধ কর্মসূচি পর্যটন ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। দূরপাল্লার যান চলাচল বন্ধ থাকায় পর্যটকশূন্য হয়ে পড়ে কুয়াকাটা। সেই অবস্থার মধ্যে থেকে হঠাৎ বিজয় দিবসকে কেন্দ্র করে কুয়াকাটায় আশানুরূপ পর্যটকের ভিড় জমেছে বলে মনে করছেন পর্যটন সংশ্লিষ্ট।


সাপ্তাহিক ছুটি শুক্রবারের সাথে মহান বিজয় দিবস উপলক্ষ্যে ছুটিতে কিছুটা সরগরম কুয়াকাটা সমুদ্র সৈকতসহ বিভিন্ন পর্যটনকেন্দ্র। শুক্রবার সকাল থেকেই পর্যটকদের ভিড় বাড়তে থাকে কুয়াকাটায়।


কুয়াকাটার শুঁটকি পল্লী, গঙ্গামতির সৈকত, রাখাইন পল্লী, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন ও সৈকতের ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটনকেন্দ্রে এখন পর্যটকদের আনাগোনা। আগত পর্যটকদের সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতে উঠতে দেখা গেছে। সৈকতে কেউ গোসল করছেন, কেউ ছবি তুলছেন, কেউ ছাতার নিচে বসে সমুদ্রের ঢেউ উপভোগ করছেন, আবার কেউ ঘোড়ার পিঠে চড়ে পুরো সৈকতে ঘুরে বেড়াচ্ছেন।


দীর্ঘদিন পর কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মুখে হাসি ফুটতে শুরু করেছে। কিছুটা ক্ষতি পুষিয়ে উঠতে ব্যবসায়ীরা পর্যটকদের জন্য বিশেষ ছাড় ও সুবিধা দিচ্ছে।


ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়নের পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ জানান, ছুটির দিনগুলোতে কুয়াকাটায় পর্যটকদের আনাগোনা বাড়ে। তাই তাদের সেবায় ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক নিয়োজিত রয়েছে। বিভিন্ন টিমে ভাগ হয়ে বিভিন্ন স্থানে পুলিশ দায়িত্ব পালন করছে। সার্বক্ষণিক মাইকিং করে পর্যটকদের সকল বিষয়ে সচেতন করা হচ্ছে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com