'কুয়াকাটায় সামগ্রিক উন্নয়ন বাস্তবায়ন করতে মাস্টার প্ল্যান তৈরি'
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১০:৫৭
'কুয়াকাটায় সামগ্রিক উন্নয়ন বাস্তবায়ন করতে মাস্টার প্ল্যান তৈরি'
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, কুয়াকাটার উন্নয়ন এগিয়ে নেওয়ার জন্য সরকার আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছে। কুয়াকাটায় সামগ্রিক উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করতে একটি মাস্টার প্ল্যান তৈরি করা হয়েছে। এ নিয়ে বুয়েটের বিশেষজ্ঞদের সমন্বয়ে কাজ চলছে। 


বুধবার, ১৫ মার্চ কুয়াকাটার হোটেল গ্রেভার ইন ইন্টারন্যাশনালের সম্মেলনকক্ষে ‘মুজিব’স বাংলাদেশ: উপকূলীয় ও সমুদ্র পর্যটন বিকাশে সম্ভাবনা’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পর্যটন প্রতিমন্ত্রী। কর্মশালায় স্থানীয় পর্যটন ব্যবসায়ীসহ ১৬টি পেশার প্রতিনিধি, গণমাধ্যমকর্মী, ট্যুর অপারেটর, ট্যুর গাইডসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধি উপস্থিত ছিলেন।


বক্তব্যে মো. মাহবুব আলী বলেন, ‘কুয়াকাটায় বিদেশি বিনিয়োগকারীরা বিনিয়োগ করার জন্য আগ্রহ প্রকাশ করেছে। আমরাও বিনিয়োগকারীদের সঙ্গে কথা বলেছি। মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের পর্যটনের উন্নয়নের জন্য যে প্রতিশ্রুতি দিয়েছেন, আমরা তা নিয়ে কাজ করছি। আশা করি কুয়াকাটাতেও মাননীয় প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়িত হবে।’


পদ্মা সেতু চালুর কারণে পর্যটকেরা ব্যাপকভাবে কুয়াকাটায় ভ্রমণে আসছেন জানিয়ে পর্যটন প্রতিমন্ত্রী বলেন, কক্সবাজারের মতো কুয়াকাটায় পর্যটক বাড়ছে। মানুষের আগমন সামনের দিনগুলোতে আরও বাড়বে। এ জন্য কুয়াকাটায় সুযোগ-সুবিধার দ্বার অবারিত করা হবে।


বরিশাল বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক আবু তাহের মুহাম্মদ জাবের, পটুয়াখালীর জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, বরগুনার জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান, এফবিসিসিআইয়ের পরিচালক এমজিআর নাসির উদ্দিন মজুমদার, ট্যুর অপারেটর অব বাংলাদেশের (টোয়াব) সভাপতি শিবলুল আজম কোরাইশী, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর প্রমুখ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com