ফয়’স লেকে অ্যাডভেঞ্চারাস ‘বেজক্যাম্প’
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১১:২৩
ফয়’স লেকে অ্যাডভেঞ্চারাস ‘বেজক্যাম্প’
পর্যটন ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে জনপ্রিয় পর্যটনস্থলগুলোর অন্যতম সবুজ প্রকৃতি আর হ্রদবেষ্টিত চট্টগ্রামের ফয়’স লেক। পর্যটনে বাড়তি মাত্রা যোগ করতে এখানে যাত্রা শুরু করেছে ফয়’স লেক ‘বেজক্যাম্প’। 


প্রকৃতির সঙ্গে মিতালি করে খোলামেলা জায়গা আর রোমাঞ্চকর নানা অ্যাকটিভিটির সমন্বয়ে গড়ে উঠেছে ক্যাম্পটি।


প্রায় ৩৩৬ একর জায়গাজুড়ে অবস্থিত ফয়’স লেক কমপ্লেক্সটিতে একটি ড্রাই পার্ক, একটি ওয়াটার পার্ক ও ফয়’স লেক রিসোর্ট রয়েছে।


কনকর্ড-এর উদ্যোগে বেসক্যাম্প অ্যাডভেঞ্চারাস লিমিডেট এবং ফয়’স লেক কনকর্ড মিলিত ভাবে স্থাপন করেছে ফয়’স লেক বেসক্যাম্প। দর্শনার্থীদের সুস্থ বিনোদনের মাধ্যমে শহুরে গতানুগতিক জীবন থেকে বের করে নিজেকে নতুন করে আবিষ্কার করার উদ্দেশ্যে বেসক্যাম্প অ্যাডভেঞ্চারাস লি. যাত্রা শুরু করে।


চট্টগ্রামে এই আউটডোর একটিভিটি এবং ভিন্ন ধাচের এই ক্যাম্পে মনোরম প্রাকৃতিক পরিবেশ উপভোগ করার পাশপাশি বিভিন্ন এডভেঞ্চারমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে পারবে দর্শনার্থীরা। তাদেরকে অ্যাডভেঞ্চারের মাধ্যমে টিম বিল্ডিং আর লিডারশীপ কোয়ালিটি শিখাতে এবং আত্মবিশ্বাসী করে তুলতে এই উদ্যোগটি নেয়া হয়েছে।


ফয়'স লেক বেসক্যাম্প এর মূল আকর্ষণ হল- কায়াকিং, আর্চারি, ক্লাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ এক্টিভিটি, অন গ্রাউন্ড এক্টিভিটি, টীম বিল্ডিং গেম, হিঊম্যান ফুসবল এবং খুব শীঘ্রই সংযুক্ত হতে যাচ্ছে মাড ট্রেইল ও পেইন্ট বল ইত্যাদি সহ নানা ধরনের এ্যাডভেঞ্চার এক্টিভিটি । তাছাড়া গ্রুপ ক্যাম্পিং, নাইট ট্রেইল, ট্রেজার হান্ট ইত্যাদি রোমাঞ্চকর এক্টিভিটিগুলোর ব্যবস্থা করা আছে। বেসক্যাম্প-এর সবচেয়ে চমকপ্রদ আকর্ষণ হচ্ছে জীপ লাইন। এছাড়াও এখানে আছে ওয়াটার জীপ লাইন, জায়েন্ট সুয়িং, স্মল সুয়িং, জায়ান্ট হ্যামক ইত্যাদি।


শারীরিক ও মানসিক দক্ষতা বৃদ্ধির জন্য নানা ধরনের কার্যক্রম রয়েছে বেজক্যাম্পে। রয়েছে দলগত সমন্বয় গড়তে অন গ্রাউন্ড অ্যাকটিভিটি, টিম বিল্ডিং গেম, ট্রেজার হান্টসহ বিভিন্ন অ্যাকটিভিটি। এ ছাড়া রয়েছে কায়াকিং, আর্চারি, ক্রাইম্বিং ওয়াল, উড কেবিন, ট্রি টপ অ্যাকটিভিটি, হিউম্যান ফুসবল ইত্যাদি। তবে ক্যাম্পের অন্যতম আকর্ষণ জিপ লাইন। আরও আছে ওয়াটার জিপ লাইন, জায়ান্ট সুইং, স্মল সুইং, জায়ান্ট হ্যামক ইত্যাদি।


বেজক্যাম্প অ্যাডভেঞ্চারসের চেয়ারম্যান মাহাবুব জামান বলেন, ফয়’স লেক বেসক্যাম্প চট্টগ্রামের পর্যটনে ভিন্ন মাত্রা যোগ করবে। ফয়’স লেকে আগত দর্শনার্থীদের নতুন অভিজ্ঞতা দেবে এটি। বিশেষ করে তরুণদের জন্য এটি হবে আকর্ষণীয় স্থান। শিক্ষার্থীদের পাশাপাশি কর্মজীবীরাও বিনোদন আর বাস্তবধর্মী শিক্ষার জন্য ঘুরতে আসতে পারবেন এখানে।


একসঙ্গে সর্বোচ্চ ২০০ জনের জন্য বিভিন্ন করপোরেট প্যাকেজ ও দিনভর অ্যাকটিভিটির ব্যবস্থা রয়েছে ক্যাম্পে। দিনভর অ্যাকটিভিটির প্যাকেজটির জন্য দর্শনার্থীদের দিতে হবে জনপ্রতি তিন হাজার টাকা। এ ছাড়া দর্শনার্থীরা চাইলে আলাদাভাবে শুধু একটি বা দুটি অ্যাকটিভিটিসও করতে পারবেন। অ্যাকটিভিটি–ভেদে ফি শুরু ১৫০ টাকা।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com