জাহাজ চলাচল শুরুর পর টেকনাফ-সেন্টমার্টিনে পর্যটক তিনগুণ বেড়েছে
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২৩, ০৯:৫৩
জাহাজ চলাচল শুরুর পর টেকনাফ-সেন্টমার্টিনে পর্যটক তিনগুণ বেড়েছে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শীতের আমেজ কাটেনি, বছর শুরুতে সবার মধ্যে এখনও উৎসবের ভাব। বেড়াতে যাওয়া চলছে ছুটির সাথে তাল রেখেই। কক্সবাজার এক্ষেত্রে সেরা পছন্দ ভ্রমণপিপাসু বাঙালির। আজ ২১ জানুয়ারি (শনিবার) সাপ্তাহিক ছুটি আছে অনেকেরই। এদিকে গতকাল শুক্রবারও ছিল ছুটির দিন। তাছাড়া, টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হাওয়ার পর থেকে পর্যটকের আগমন বেড়েছে।


সাপ্তাহিক ছুটির কারণে শুক্র ও শনিবার দুদিনে দেশি-বিদেশি হাজারো পর্যটকে মুখর কক্সবাজার সমুদ্র সৈকত। পরিবার ও বন্ধুদের সঙ্গে ঘুরতে এসেছেন অনেকেই। সৈকত পাড়ে পর্যটকদের উপচে পড়া ভিড় দেখা গেছে। আগামীতে আরও বেশি পর্যটকের সমাগম হবে বলে আশা ব্যবসায়ীদের। পর্যটন স্পটগুলোতে নিরাপত্তা জোরদার করেছে ট্যুরিস্ট পুলিশ।


শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে সরেজমিনে দেখা যায়, সৈকতের বালিয়াড়িতে ঘোড়ায় চড়ে ঘুরে বেড়াচ্ছেন পর্যটকরা। কিছু দূর ঘুরে আবার তুলছেন ছবি। ঘোড়ার পাশেই রয়েছে বিচ বাইক। এসব বাইকে করে বালিয়াড়ির এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ঘুরছেন পর্যটকরা। বালিয়াড়ি পেরিয়ে সমুদ্রের নীল জলরাশিতে মানুষের উপচে পড়া ভিড়। কেউ দল বেঁধে এসেছেন, কেউ কেউ পরিবার-পরিজন বা প্রিয়জনকে নিয়ে এসেছেন সৈকতে।


পর্যটকরা জানান, প্রতিবারের মতো কক্সবাজারে ছুটে এলাম। সাগরের নীল জলরাশি দেখে মনটা জুড়িয়ে গেছে। অনেকে আবার অভিযোগ করেছেন, হোটেলের ভাড়া কোথাও কোথাও একটু বেশি।


কক্সবাজার সমুদ্র সৈকতে পর্যটকদের নিরাপত্তায় নিয়োজিত লাইফ গার্ড কর্মী ইউছুফ বলেন, সৈকতের যে তিনটি গুরুত্বপূর্ণ পয়েন্ট আছে সেখানে আমাদের টিম কাজ করছে। পর্যটকরা গোসলে নামলে ওয়াচ-টাওয়ার থেকে আমরা পর্যবেক্ষণে রাখছি।


ব্যবসায়ীদের মতে, আগামী মাসে পর্যটকের আগমন আরও বেশি হবে। তাদের টার্গেট ২১ ফেব্রুয়ারি। 


ট্যুর অপারেটরস অ্যাসোসিয়েশন অব কক্সবাজারের (টুয়াক) সভাপতি আনোয়ার কামাল বলেন, টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল শুরু হাওয়ার পর থেকে পর্যটকের আগমন তিন গুণ বৃদ্ধি পেয়েছে। আমাদের বাকি জাহাজ চলাচলের অনুমতি দিলে পর্যটক আরও বৃদ্ধি পাবে। 


ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী মিজান বলেন, পর্যটকদের হয়রানি রোধে আমরা কাজ করে যাচ্ছি। পর্যটকদের অভিযোগ শোনার জন্য আমরা হেল্প ডেস্ক চালু রেখেছি। অভিযোগ পেলে সাথে সাথে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিচ্ছি।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com