সিলেট বিমানবন্দর ব্যবহার করে ভারতের সেভেন সিস্টার
প্রকাশ : ১২ আগস্ট ২০২২, ১০:০৬
সিলেট বিমানবন্দর ব্যবহার করে ভারতের সেভেন সিস্টার
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ভারতের উত্তর-পূর্ব অঞ্চলের সাতটি রাজ্য—নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, আসাম, ত্রিপুরা, মেঘালয় ও অরুণাচল প্রদেশকে সেভেন সিস্টার বলা হয়। এই সাতটি রাজ্যে জাতিগত এবং ধর্মীয় বৈচিত্র্য বিদ্যমান থাকলেও রাজনৈতিক, সামাজিক এবং অর্থনৈতিক ক্ষেত্রে তাদের মিল রয়েছে। ভূরাজনৈতিকভাবে এদের অবস্থান, প্রাকৃতিক সম্পদ এবং বৈচিত্র্যময় সামাজিক কাঠামোর কারণে সারা বিশ্বে অতুলনীয়।


বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, ভারতের সেভেন সিস্টারসহ আশপাশের অঞ্চলের ফ্লাইট সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর ব্যবহার করতে পারবে। এ নিয়ে ভারতের হাইকমিশনারের সঙ্গে কথা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে সিলেট পর্যটন মোটেল ও বঙ্গবন্ধু আইসিটি পার্ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে প্রতিমন্ত্রী এ কথা বলেন।


মাহবুব আলী বলেন, শিগগিরই ঢাকা থেকে চীনে ফ্লাইট পরিচালনা করবে বাংলাদেশ বিমান। ইতিমধ্যে এ–সংক্রান্ত সব অনুমোদনের কাজ শেষ হয়েছে। চীনের পাশাপাশি দ্রুত ভারতের চেন্নাইয়ে বাংলাদেশ বিমান পরিচালনা করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।


ভারত, চীন, নেপাল, ভুটানসহ পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে যোগাযোগের শক্ত নেটওয়ার্ক স্থাপনের জন্য সরকার কাজ করছে বলে মন্তব্য করেন প্রতিমন্ত্রী মাহবুব আলী। তিনি বলেন, করোনা মহামারি ও বন্যায় সিলেটের পর্যটনশিল্পে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এ শিল্পের উন্নয়নে সরকার কাজ করছে। করোনা ও বন্যায় সিলেটের পর্যটনশিল্পের যে ক্ষয়ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠতে কিছুটা সময় লাগবে।


বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, সিলেটের পর্যটনশিল্পের উন্নয়নে কাজ করতে প্রধানমন্ত্রীর বিশেষ নজর রয়েছে। আকাশপথে যাত্রীদের কাঙ্ক্ষিত সেবা নিশ্চিত করতে কাজ করছে সরকার। অবকাঠামোগত দুর্বলতার জন্য একটু অসুবিধা হচ্ছে, তবে শিগগিরই যাত্রীরা কাঙ্ক্ষিত সেবা পাবেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com