বিজিএমইএ নির্বাচন আগামীকাল
প্রকাশ : ০৮ মার্চ ২০২৪, ২২:২৫
বিজিএমইএ নির্বাচন আগামীকাল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের প্রধান রপ্তানি পণ্য তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর পরিচালনা পর্ষদের ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন শনিবার (৯ মার্চ) অনুষ্ঠিত হবে।


ভোটারদের ভোট কেন্দ্রে এসে উৎসবমুখর পরিবেশে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন বিজিএমইএর সভাপতি ফারুক হোসেন।


তিনি জানান, কোনো বিরতি ছাড়া সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ঢাকা অঞ্চলের ভোট গ্রহণ হবে রাজধানীর উত্তরায় সংগঠনের নিজস্ব ভবনে।


অন্যদিকে, চট্টগ্রাম অঞ্চলের ভোট গ্রহণ হবে খুলশীর স্থানীয় অফিসে। গণনা শেষে ওই দিনই প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে।


নির্বাচনে ঢাকা ও চট্টগ্রাম মিলে ৩৫টি পরিচালক পদে দুই প্যানেলের ৭০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


গণনা শেষে ওই দিনই প্রাথমিক ফলাফল প্রকাশ করা হবে। এবারের নির্বাচনে ভোটার ২ হাজার ৪৯৮। এর মধ্যে ঢাকা অঞ্চলের ভোটার সংখ্যা ২ হাজার ৩২। চট্টগ্রামে ৪৬৪ জন।


নির্বাচিত পরিচালকরা ১৯ মার্চ সংগঠনের সভাপতি এবং প্রথম সহ-সভাপতি, সিনিয়র সহ-সভাপতি এবং দুজন সহ-সভাপতি নির্বাচন করবেন।


বিজিএমইএর বিগত নির্বাচনগুলোতে সাধারণত ওই দিনই নেতা নির্বাচন চূড়ান্ত হয়ে থাকে। অবশ্য, নেতা নির্বাচন নিয়ে আপত্তি থাকলে আপিলের সুযোগ রয়েছে। এ ক্ষেত্রেও আপিল নিষ্পত্তির পর ২৮ মার্চ চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হবে। পরে নির্বাচিত নতুন কমিটি দায়িত্ব গ্রহণ করবে।


সংগঠনটির দ্বিবার্ষিক ফোরাম এবং সম্মিলিত পরিষদ নামে দুটি প্যানেল নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। উভয় প্যানেলই তাদের ইশতেহার ঘোষণা করেছে।


নির্বাচনে সম্মিলিত পরিষদের নেতৃত্ব দিচ্ছেন সেহা ডিজাইনের চেয়ারম্যান এবং বিজিএমইএর বতর্মান কমিটির সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান কচি। অন্যদিকে, ফোরামের নেতৃত্ব দিচ্ছেন সুরমা গার্মেন্টসের পরিচালক ফয়সাল সামাদ। তিনি বর্তমান কমিটির একজন পরিচালক। এর আগে একবার সহ-সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।


এবারের নির্বাচনে বড় সংখ্যক তরুণ উদ্যোক্তা প্রতিদ্বন্দ্বিতা করছেন। যাদের বেশিরভাগই পারিবারিক ব্যবসার উত্তরাধিকারী হিসেবে আসা নবীন শিল্পোদ্যোক্তা। সম্মিলিত পরিষদ ও ফোরাম মিলিয়ে মোট ২১জন দ্বিতীয় প্রজন্মের ব্যবসায়ী রয়েছেন নির্বাচনে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com