অবৈধ চিকিৎসা বন্ধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে: স্বাস্থ্যমন্ত্রী
প্রকাশ : ০৭ মার্চ ২০২৪, ১৪:১৮
অবৈধ চিকিৎসা বন্ধে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে: স্বাস্থ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সারাদেশে ভূয়া চিকিৎসক ও অবৈধ চিকিৎসা বন্ধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং জনপ্রতিনিধিদের তদারকি করে প্রতিবেদন দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।


বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


এসময় মন্ত্রী বলেন, ওসমানী মেডিকেলে আমি আগেও এসেছি। তবে আজকে আসছি অন্য একটি দায়িত্ব নিয়ে। এখানেও মেঝেতে রোগী। এখানের কিছু সমস্যা আমি চিহ্নিত করতে পেরেছি। আমাদের এখানে জনবল অভাব। উপজেলাগুলোতে আমরা যদি ঠিকমত চিকিৎসা সেবা দিতে পারি তাহলে মেডিকেল কলেজ হাসপাতালগুলোতে রোগীরা মেঝেতে শুয়ে থাকবে না। এই সমস্যা একদিনে সমাধান করা সম্ভব হবে না। আমি চেষ্টা করছি পর্যায়ক্রমে সমস্যাগুলো সমাধান করতে।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এটা তো শুধু আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব না। এসব সমস্যার জন্য ওই এলাকার স্থানীয় সংসদ সদস্য ও চেয়ারম্যানদের এগিয়ে আসতে হবে। তারা যদি এসব বিষয় পরিদর্শন করেন এবং সমস্যা চিহ্নিত করে আমাদেরকে প্রতিবেদন দেন তাহলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়।


এর আগে তিনি হাসপাতালের বিভিন্ন ওয়ার্ড, বহিঃবিভাগ ঘুরে দেখেন। এসময় রোগীদের সাথে কথা বলেন। এছাড়া হাসপাতালের নানা সঙ্কট নিয়েও কর্মকর্তাদের সাথে কথা বলেন তিনি।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com