বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি ব্যবসায়ীদের
প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:১০
বাণিজ্য মেলার সময় বাড়ানোর দাবি ব্যবসায়ীদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২৮তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সময় আরও তিন দিন বাড়ানোর দাবি জানিয়েছে মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীরা।


১৭ ফেব্রুয়ারি, শনিবার দুপুরে এই দাবিতে মেলার প্রধান ফটকের সামনে মেলা ব্যবসায়ী সমিতির উদ্যোগে এই দাবি জানান ব্যবসায়ী ও গেট ইজারাদাররা।


মানববন্ধনে ব্যবসায়ী নেতারা বলেন, এবারের মেলা নানা প্রতিকূলতার মধ্য দিয়ে শুরু হওয়ায় লোকসানের সম্মুখীন হতে হচ্ছে তাদের। ১ জানুয়ারির পরিবর্তে ২১ জানুয়ারি মেলা উদ্বোধন করা হয়। মেলা শুরুর প্রথম শুক্রবার ২৬ জানুয়ারি ঢাকা ম্যারাথন থাকার কারণে ৩০০ ফিট রাস্তা বন্ধ রেখে অনুষ্ঠান করায় লোক সমাগম কম হয়েছে।


তারা বলেন, দুই দফায় বিশ্ব ইজতেমার কারণে মেলায় দর্শনার্থীদের আসতে সড়ক যানজটের সম্মুখীন হতে হয়েছে। অনেকে রাস্তা থেকে ফিরে গেছেন। উদ্বোধনের দিন থেকে অতিমাত্রায় শৈত্যপ্রবাহের কারণে মেলার নির্মাণ কাজ শেষ করতেও দেরি হয়।


ব্যবসায়ীরা আরও বলেন, ১৫ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা শুরু হওয়ার কারণে লোকসমাগম চাহিদার চেয়ে কম হচ্ছে। তাছাড়া, অব্যবস্থাপনার কারণে মেলার বাইরে আরেকটি মেলা দৃশ্যমান হচ্ছে, যার কারণে আন্তর্জাতিক বাণিজ্য মেলার আকর্ষণ কমছে। এজন্য তারা অনেকটা লোকসানের মুখে পড়েছেন। সেজন্য মেলায় অংশগ্রহণকারী ব্যবসায়ীগণ প্রধানমন্ত্রী, বাণিজ্য প্রতিমন্ত্রী, বাণিজ্য সচিব, ইপিবির ভিসি ও সচিবের কাছে আরও তিনদিন বিনা ভাড়ায় মেলার সময় বাড়ানোর জন্য দাবি করেন। কর্তৃপক্ষ সে দাবি নাকচ করায় তারা এই কর্মসূচি শুরু করেন।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com