লোগো ব্যবহারে সতর্ক করল বাংলাদেশ ব্যাংক
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ২০:৩৬
লোগো ব্যবহারে সতর্ক করল বাংলাদেশ ব্যাংক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের লোগো অন্যত্র ব্যবহার বিষয়ে সতর্ক করেছে প্রতিষ্ঠানটি।


৯ জানুয়ারি, মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের পরিচালক (ডিপার্টমেন্ট অব কমিউনিকেশন্স অ্যান্ড পাবলিকেশন্স) ও সহকারী মুখপাত্র সাঈদা খানম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সতর্কতা জারি করা হয়েছে।


বাংলাদেশ ব্যাংকের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে যে, অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম/লোগো ব্যবহার করে বিভিন্ন মোবাইল অ্যাপ্লিকেশনে বিজ্ঞাপন প্রদানের মাধ্যমে লোন, রি-পেমেন্ট, ইন্টারেস্ট রেট ইত্যাদি সংক্রান্ত বিনিয়োগ ও মুনাফাকেন্দ্রিক বিজ্ঞাপন প্রচার করা হচ্ছে।


বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, উল্লিখিত বিজ্ঞাপনসমূহে অবৈধভাবে বাংলাদেশ ব্যাংকের লোগো ব্যবহার করায় মোবাইল ব্যবহারকারী সাধারণ জনগণ উক্ত মোবাইল অ্যাপ্লিকেশন/বিজ্ঞাপনসমূহ নির্ভরযোগ্য বিবেচনা করে প্রতারিত হতে পারেন। এছাড়া এ ধরনের অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীর গুরুত্বপূর্ণ ও সংবেদনশীল তথ্য সংগ্রহ করে বড় ধরনের জালিয়াতি সংঘটিত হওয়ার আশঙ্কা রয়েছে।


এক্ষেত্রে সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ব্যাংকের মনোগ্রাম/লোগো ব্যবহার করে মোবাইল অ্যাপ্লিকেশনের মাধ্যমে কোনো ধরনের বিনিয়োগ বা মুনাফাসংক্রান্ত বিজ্ঞাপনে বাংলাদেশ ব্যাংকের কোনো সংশ্লিষ্টতা নেই। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com