শিরোনাম
সারাদেশে ১০ হাজার আনসার মোতায়েনের নির্দেশ
প্রকাশ : ১১ ডিসেম্বর ২০২৩, ২০:২০
সারাদেশে ১০ হাজার আনসার মোতায়েনের নির্দেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এক দফা দাবিতে বিএনপি ও তার সমমনা দলগুলো একের পর এক হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে ৩৬ ঘণ্টার অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এ কর্মসূচি চলাকালীন রেল, সড়ক ও নৌ পথে যোগাযোগ নির্বিঘ্ন রাখতে ও জনগুরুত্বপূর্ণ স্থানে আইন-শৃঙ্খলা রক্ষার্থে পুলিশ বাহিনীকে সহায়তার জন্য রাজধানীসহ সারাদেশে ১০ হাজার আনসার ও ভিডিপি সদস্য মোতায়েনের নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।


১১ ডিসেম্বর, সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের (রাজনৈতিক শাখা-২) সিনিয়র সহকারী সচিব মো. জহিরুল হক স্বাক্ষরিত এক স্মারকে এ নির্দেশনা দেয়া হয়েছে।


বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপপরিচালক (প্রকল্প প্রশিক্ষণ) ও গণসংযোগ কর্মকর্তা (অতি. দায়িত্ব) মো. জাহিদুল ইসলাম।


তিনি জানান, মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বুধবার(১৩ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা পর্যন্ত রেলস্টেশন, বাসস্টেশন, লঞ্চঘাট, সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা এবং জনগুরুত্বপূর্ণ স্থানে আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ বাহিনীকে সহায়তার জন্য সারাদেশে অনধিক ১০ হাজার সাধারণ আনসার ও ভিডিপির সদস্য মোতায়েনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অধিদফতরের মহাপরিচালককে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। জেলা ম্যাজিস্ট্রেটগণ বিষয়টি সার্বিক সমন্বয় করবেন।


বিবার্তা/লিমন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com