বৃহস্পতিবার জানা যাবে গরুর মাংসের সরকারি দাম
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ২১:৪৫
বৃহস্পতিবার জানা যাবে গরুর মাংসের সরকারি দাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের বিভিন্ন জায়গায় বর্তমানে নানা দামে গরুর মাংস বিক্রি হলেও চলতি সপ্তাহের বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) গরুর মাংসের সরকারি দাম নির্ধারণ করে দেবে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর।


৩ ডিসেম্বর, রবিবার মাংস ব্যবসায়ী, ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন, ক্যাব, ট্যারিফ কমিশন, সুপারশপ প্রতিনিধি এবং ভোক্তা অধিকারের সমন্বয়ে অনুষ্ঠিত এক সেমিনারে এ কথা জানান জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।


তিনি বলেন, আজকে সেমিনার হবে শুনে অনেকেই ভেবেছেন এই সেমিনারেই গরুর মাংসের দাম নির্ধারণ করে দেয়া হবে। ভোক্তা অধিকার মাংসের দাম নির্ধারণ করবে না, এটি নির্ধারণ করবেন ব্যবসায়ীরা নিজেরাই।


সেমিনারে মাংস ব্যবসায়ীরা জানান, ৬০০ টাকা কেজিতে মাংস বিক্রি করলে ব্যবসা করা কঠিন হয়ে যাবে। এই দামে মাংস বিক্রি করলে বড় রকমের লোকসান গুণতে হবে তাদের।


এ ব্যাপারে ভোক্তা অধিকার জানিয়েছে, বর্তমানে ৮০০ টাকা কেজিতে মাংস বিক্রি করলে প্রতি কেজিতে ১০০ টাকা থেকে ১৫০ টাকা লাভ করেন ব্যবসায়ীরা। মাংসের দাম কোনোভাবেই ৭০০ টাকা থেকে ৮০০ টাকা হতে পারে না।
মহাপরিচালক জানান, ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন এবং মাংস ব্যবসায়ী সমিতি বুধবার (৬ ডিসেম্বর) একসঙ্গে বসে মাংসের দাম নির্ধারণ করবে। পরে ভোক্তা অধিকার তাদের সঙ্গে আলোচনা করে মূল দাম নির্ধারণ করে পরদিন (৭ ডিসেম্বর) সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেবে।


এই মাংসের দামের সঙ্গে সুপারশপের মাংসের দাম অন্তর্ভুক্ত হবে না জানিয়ে তিনি বলেন, কাঁচের ভেতর থাকা সুপারশপের মাংস দেশের এক শতাংশ মাংসের চাহিদা পূরণ করে হয়তো। বাকি মাংস আসে সাধারণ ব্যবসায়ীদের থেকেই। কাজেই সাধারণ ব্যবসায়ীরাই ঠিক করুক, কত দামে তারা মাংস বিক্রি করতে পারবেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com