৭ কোটি টাকার সোনাসহ বিমানবন্দরে ৪ যাত্রী গ্রেফতার
প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২৩, ২০:৪০
৭ কোটি টাকার সোনাসহ বিমানবন্দরে ৪ যাত্রী গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ও ঢাকা কাস্টম হাউস অভিযান চালিয়ে চার যাত্রীর কাছ থেকে ৬ কেজি ৯৫৬ গ্রাম সোনা উদ্ধার করেছে। পরে তাদের গ্রেফতার করা হয়।


২ ডিসেম্বর, শনিবার সন্ধ্যায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।


গ্রেফতারকৃত ব্যক্তিরা হলেন দুবাই থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স ফ্লাইটে আসা যাত্রী মো. আলী হোসেন, যাত্রী জসীম উদ্দিন (৪৭) ও লিটু মিয়া (৩৯) এবং এমিরেটস এয়ারলাইন্সে করে যাত্রী মোহাম্মদ জুম্মন খান।


জিয়াউল হক বলেন, তারা বিমানবন্দরে অবতরণ করার পর এপিবিএন, এনএসআই ও কাস্টমস যৌথ অভিযান চালিয়ে তাদের শনাক্ত করে আটক করা হয়। পরে উত্তরার একটি ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে এক্স-রে করলে তাদের পায়ুপথে স্বর্ণের অস্তিত্ব পাওয়া যায়।


তিনি জানান, মো. আলী হোসেনের কাছ থেকে তিনটি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (৮৮০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ১ কেজি ৯৪ গ্রাম সোনা পাওয়া যায়। জসীম উদ্দিনের কাছ থেকে ৯টি ডিম্বাকৃতির পেস্ট গোল্ড (১৯৫০ গ্রাম), গোল্ড বার ও অলংকারসহ ২ কেজি ১৬৪ গ্রাম সোনা; লিটু মিয়ার কাছ থেকে ২১৬৪ গ্রাম সোনা এবং মোহাম্মদ জুম্মন খানের কাছ থেকে ১৫৩৪ গ্রাম সোনা পাওয়া যায়।


আসামিদের কাছ থেকে প্রায় সাত কোটি টাকার সোনা পাওয়া যায়। তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com