প্রত্যেক কাউন্সিলরকে এক হাজার গাছ লাগানোর আহ্বান মেয়র আতিকের
প্রকাশ : ২০ জুন ২০২৩, ১৮:৫৬
প্রত্যেক কাউন্সিলরকে এক হাজার গাছ লাগানোর আহ্বান মেয়র আতিকের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রত্যেক কাউন্সিলরকে নিজ নিজ ওয়ার্ডে আগামী ৩ মাসে ১ হাজার গাছ লাগানোর আহ্বান জানান ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।


২০ জুন, মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনের হলরুমে ২য় পরিষদের ২২তম কর্পোরেশন সভায় সভাপতির বক্তব্যে মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।


মেয়র বলেন, ‘আগামী দুই বছরে দুই লাখ গাছ লাগানোর কার্যক্রম শুরু করেছি। ফুটপাত ও সড়ক বিভাজকে ডিএনসিসির পরিবেশ সার্কেল থেকে গাছ লাগানো ও রক্ষণাবেক্ষণ করা হবে। ফুটপাত ও সড়ক বিভাজক ছাড়া ছাদবাগানের জন্য, বাড়ির ফাঁকা জায়গায়, স্কুল, কলেজ ও মসজিদ মাদ্রাসাসহ অন্যান্য জায়গায় রোপণের জন্য প্রত্যেক কাউন্সিলরকে সিটি কর্পোরেশন থেকে বিভিন্ন প্রজাতির এক হাজার করে গাছ দেয়া হবে। আগামী তিন মাসে ৭২ জন কাউন্সিলর প্রত্যেকে তাদের নিজ নিজ ওয়ার্ডে এক হাজার করে গাছ লাগাবে।’


আসন্ন ঈদুল আযহায় ৮ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়ে মেয়র আরো বলেন, ‘গত বছর ঈদুল আযহায় কোরবানির বর্জ্য অপসারণ করেছি ১২ ঘণ্টায়। এবার ঘোষণা দিতে চাই, সবার চেষ্টায় এই ঈদে আমরা উত্তর সিটি কর্পোরেশন ৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করব। এবার আমাদের টার্গেট ৮ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসরণ করে জন ও যান চলাচল নিশ্চিত করা। গতবারের মতো এবছরের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী সবাইকে আন্তরিকভাবে কাজ করতে হবে। আমি নিজেও মাঠে থাকবো।’


আজকের কর্পোরেশন সভায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২০২৩-২৪ অর্থবছরের ৫ হাজার ২শত ৬৯ কোটি টাকার বাজেট অনুমোদন দেয়া হয়েছে। সভায় সর্বসম্মতভাবে এ বাজেট অনুমোদন দেয়া হয়। সভায় ২০২২-২৩ অর্থবছরের সংশোধিত বাজেটও অনুমোদন দেয়া হয়।


সভায় ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগে. জেনা. মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, সচিব (অ. দা.) মোহাম্মদ মামুন-উল-হাসানসহ ডিএনসিসির সকল বিভাগীয় প্রধান ও ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সানজিদা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com