‘সার্টিফিকেট পুড়িয়ে চাকরি চাই না, বয়সসীমা ৩৫ চাই’
প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৪:০৩
‘সার্টিফিকেট পুড়িয়ে চাকরি চাই না, বয়সসীমা ৩৫ চাই’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সার্টিফিকেট পুড়িয়ে চাকরি চাওয়ার বিষয়টি ভুল বার্তা উল্লেখ করে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের আহ্বায়ক মো. শরিফুল হাসান শুভ বলেছেন, সার্টিফিকেট পুড়িয়ে আমরা চাকরি চাই না, আমরা চাকরিতে বয়সসীমা ৩৫ এর দাবি জানাচ্ছি এবং নিজ যোগ্যতায় চাকরি পেতে চাই। আমরা সরকারের কাছে গেজেট আকারে দ্রুত সময়ের মধ্যে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি জানাচ্ছি।


৪ জুন, রবিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কাজী মোতাহার হোসেন ভবনের আইন অনুষদ প্রাঙ্গণে সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করার দাবি জানিয়ে প্রতীকী সার্টিফিকেট পুড়িয়েছেন তিনি।


এসময় শরীফুল হাসান বলেন, যে সার্টিফিকেট অর্জন করতে আমার ২৬/২৭ বছর লেগেছে সেটার মেয়াদ কেন ৩-৪ বছর থাকবে? যেখানে বিশ্বের প্রায় সব দেশে চাকরির বয়সসীমা ৩৫ বছর, সেখানে আমাদের কেন ৩০ বছর থাকবে। আমাদের এতো বছরের অর্জিত সার্টিফিকেটের মূল্য নেই কেন? চাকরিতে আবেদনের বয়সসীমা ৩০ এ সীমাবদ্ধ রাখার প্রতিবাদে আমি আজ প্রতীকী সার্টিফিকেট পুড়িয়েছি।


তিনি বলেন, ইতোমধ্যে আমরা আমাদের সংগঠনের নেতাকর্মীদের ৪ জুন প্রতীকী এই কর্মসূচি পালনের নির্দেশনা দিয়েছি। এই দিন সারাদিন নিজ নিজ অবস্থান (বাসা) থেকে চাকরিতে আবেদনের বয়য়সীমা ৩৫ এর যৌক্তিকতা তুলে ধরে চাকরি চাই না, ‘চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ চাই’ শীর্ষক প্রতীকী সার্টিফিকেট পোড়ানো কর্মসূচি পালন করা হচ্ছে।


উল্লেখ্য, চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫,অবসরের বয়সসীমা বৃদ্ধি, চাকরিতে আবেদনের ফি ২০০ টাকা নির্ধারণ এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজড়িত ঢাকা বিশ্ববিদ্যালয় আইন অনুষদে বঙ্গবন্ধুর নামে (বঙ্গবন্ধু ল’কমপ্লেক্স, একটি ল’চেয়ার এবং ম্যুরাল) স্থাপনের দাবিতে আন্দোলন করছে চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশি শিক্ষার্থী সমন্বয় পরিষদ। এসব দাবিতে ধারাবাহিক কর্মসূচিও অব্যাহত রেখেছে সংগঠনটি। আগামী ১০ জুন (শনিবার) সকাল ১১ টায় একই দাবিতে শাহবাগ প্রজন্ম চত্ত্বরে শিক্ষার্থী সমাবেশ ও প্রতীকী সার্টিফিকেট পোড়ানো কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি।


বিবার্তা/রাসেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com