সিলেট থেকে হজ ফ্লাইট শুরু বিমানের
প্রকাশ : ০৩ জুন ২০২৩, ২১:৪৩
সিলেট থেকে হজ ফ্লাইট শুরু বিমানের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেট থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট শুরু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।


৩ জুন, শনিবার দুপুর পৌনে ১২টায় সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩৪৬ জন হজযাত্রী নিয়ে মদিনার উদ্দেশ্যে যাত্রা করে বিমানের প্রথম একটি হজ ফ্লাইট। ফ্লাইটটি মদিনা পৌঁছায় স্থানীয় সময় বিকাল ৪টা ১০ মিনিটে।


বিমান কর্মকর্তারা জানান, এ বছর সিলেট-জেদ্দা রুটে ৫টি এবং সিলেট-মদিনা রুটে ১টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। সিলেট বিমানবন্দরে বাংলাদেশ বিমান আয়োজিত ডেডিকেটেড হজ ফ্লাইট উদ্বোধন অনুষ্ঠানে হজযাত্রীদের পাশাপাশি বিমান, সিভিল এভিয়েশন, হাব ও আটাব এর প্রতিনিধিসহ স্থানীয় ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এ তথ্য নিশ্চিত করেছেন বিমানের মহাব্যবস্থাপক ও জনসংযোগ তাহেরা খন্দকার।


এ ব্যপারে বিমানের ব্যবস্থাপনা পরিচালক এমডি ও সিইও (অতিরিক্ত সচিব) মো. শফিউল আজিম জানান, এ বছর ১ লাখ ২২ হাজার ২২১ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরবে যাবেন। এর মধ্যে বিমান ৬১ হাজার ১১১ জন হজযাত্রী পরিবহন করবে।


প্রি-হজে মোট ১৬২টি হজ ফ্লাইট পরিচালনা করবে বিমান। হজযাত্রী পরিবহনে বিমানের নিজস্ব বোয়িং ৭৭৭-৩০০ ইআর এর পাশাপাশি বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার ব্যবহৃত হচ্ছে। বিমানের প্রি-হজ ফ্লাইট শেষ হবে ২২ জুন।


বিমান কর্মকর্তারা আরও জানান, বিমান ২০১৮ সালে ৬২ হাজার ৭৯৬, ২০১৯ সালে ৬৬ হাজার ২৮৬, ২০২২ সালে ৩০ হাজার ৩৬১ জন হজযাত্রী পরিবহন করেছিল। ২০২০ ও ২০২১ সালে কোভিড-১৯ মহামারীর কারণে বাংলাদেশ থেকে হজ যাত্রা বন্ধ ছিল।


বিবার্তা/ সউদ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com