আগামী বাজেট হবে ৭ লাখ কোটি টাকার : প্রধানমন্ত্রী
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৭:৫১
আগামী বাজেট হবে ৭ লাখ কোটি টাকার : প্রধানমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ২০২৩-২৪ সালের জাতীয় বাজেট হবে সাত লাখ কোটি টাকার, এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ২০০৬ সালে বাংলাদেশের বাজেট ছিল ৬১ হাজার কোটি টাকার। বর্তমানে ৬ লাখ কোটি টাকার। আসছে বাজেট পৌঁছাবে সাত লাখ কোটিতে।


২৯ মে, সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস-২০২৩’ উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।


প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক স্থিতিশীলতার জন্যই আমাদের এমন অগ্রগতি সম্ভব হয়েছে। স্থিতিশীল, শান্তিপূর্ণ পরিবেশই পারে একটা দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে। আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০২৬ সাল থেকে আমরা সেটা বাস্তবায়ন করব। আর ২০৪১ সালের মধ্যে দেশ হবে স্মার্ট বাংলাদেশ।


তিনি বলেন, আমাদের লক্ষ্য বিশ্বে মাথা উঁচু করে চলবে বাংলাদেশ। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে দেশে শান্তিপূর্ণ পরিবেশ ও গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নয়ন সম্ভব হয়েছে। মানুষের ভোটের অধিকার, ভাতের অধিকার নিশ্চিত হয়েছে। অর্থনৈতিক উন্নয়ন হয়েছে।


তিনি আরও বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রেখেই স্মার্ট বাংলাদেশ গড়ে তুলব। আমরা স্মার্ট জনগোষ্ঠী, স্মার্ট অর্থনীতি, স্মার্ট সমাজ ব্যবস্থা গড়ে তুলব। আমরা শান্তিতে বিশ্বাস করি সংঘাতে নয়।


বিবার্তা/লিমন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com