নওগাঁর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে: আইনমন্ত্রী
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১৬:৪৬
নওগাঁর ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে: আইনমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নওগাঁয় র‌্যাবের হেফাজতে সুলতানা জেসমিন নামে এক নারী নিহত হওয়ার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।


বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও সেখানে উপস্থিত ছিলেন।


নওগাঁয় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় র‌্যাব হেফাজতে সুলতানা জেসমিনের মৃত্যু নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, এ ব্যাপারে আমি পরিষ্কার বলতে পারি, ওই ভদ্রমহিলাকে যখন তুলে নেওয়া হয়, তখন তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো মামলা ছিল না। ভদ্রমহিলার দুর্ভাগ্য অবশ্যই, তিনি যখন মারা যান, তখনও তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে কোনো মামলা ছিল না। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে, তার মৃত্যুর পরের দিন। তাহলে ডিজিটাল নিরাপত্তা আইন এখানে অপব্যবহার করা হয়েছে। এই মামলায় প্রসিড করা হয়নি। কিন্তু আমার কথা হলো, এই আইন দিয়েই ওই নারীকে ধরা হয়েছিল।


ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যহার হচ্ছে কি না প্রশ্ন করা হলে তিনি জানান, দু-একটি মামলায় এটি হচ্ছে। আমরা ব্যবস্থা নিচ্ছি। যেখানে আমরা দেখছি অপব্যবহার হচ্ছে, সেখানেই আমরা অপব্যবহার বন্ধে ব্যবস্থা নিচ্ছি।


সাংবাদিক শামসুজ্জামানকে গ্রেপ্তারের ঘটনা সাংবাদিকদের মধ্যে ভয়ের উদ্রেক করবে কি না, এ বিষয়ে প্রশ্ন করা হলে সেখানে উপস্থিত স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, আমি স্পষ্ট করে বলেছি, একটি সংবাদের ভিত্তিতে বিভিন্ন মামলা হচ্ছে, আমি শুনেছি। কিন্তু মামলাগুলো কখন-কোথায় হচ্ছে, সে ব্যাপারে বিস্তারিত তথ্য আমার কাছে নেই, এখন পর্যন্ত নেই। যখন আপনারা জিজ্ঞাসা করছিলেন, তখন কতটি মামলা হয়েছে, তা আমার জানা ছিল না।


বিবার্তা/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com