সুন্দরবনে হরিণ শিকার বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ পরিবেশমন্ত্রীর
প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ০১:২৯
সুন্দরবনে হরিণ শিকার বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ পরিবেশমন্ত্রীর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সুন্দরবনে হরিণ শিকার বন্ধের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মো. শাহাব উদ্দিন।


বুধবার (২৯ মার্চ) মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এ নির্দেশ দেন।


বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক এবং খুলনা সার্কেলের বন সংরক্ষকের উদ্দেশ্যে শাহাব উদ্দিন বলেন, হরিণ শিকার বন্ধে সচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন এবং স্মার্ট পেট্রোলিং সহ প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করতে হবে।


এসময় সুন্দরবন ও সংলগ্ন এলাকাসমূহে পরিবেশ দূষণকারী সিঙ্গেল ইউজ প্লাস্টিকের ব্যবহার বন্ধের প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশ দেন মন্ত্রী।


দেশের বিভিন্ন বনে আগুন লাগার কারণ অনুসন্ধান করে কেউ দোষী সাব্যস্ত হলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন মন্ত্রী।


প্রতিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণ নিশ্চিত করতে হবে উল্লেখ করে তিনি সুন্দরবন সহ দেশের বিভিন্ন এলাকায় চলমান সকল উন্নয়ন কার্যক্রম গুণগতমান বজায় রেখে নির্ধারিত সময়-সীমার মধ্যে  সম্পন্ন করার নির্দেশ দেন।


সভায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব ড. ফারহিনা আহমেদ, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (পরিবেশ) সঞ্জয় কুমার ভৌমিক, অতিরিক্ত সচিব (পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ) মো. মিজানুর রহমান, পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. আবদুল হামিদ এবং বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং মন্ত্রণালয়ের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বিবার্তা/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com