‘মাইক’ সিনেমাটি সম্মানিত হবে: ড. মুহাম্মদ সামাদ
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৬:০৪
‘মাইক’ সিনেমাটি সম্মানিত হবে: ড. মুহাম্মদ সামাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে উপজীব্য করে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক' সিনেমাটি এক কথায় অসাধারণ। আমার ধারণা বাংলাদেশে বঙ্গবন্ধুর অনুসারী যারা, তার সঙ্গে আমি যুক্ত করবো বঙ্গবন্ধুর রক্ত ধারা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা, শেখ রেহানাসহ যারা এই সিনেমাটি দেখবেন, তারা দেখে অভিভূত হবেন। আমার ধারণা এই সিনেমাটি সম্মানিত হবে।


২৮ মার্চ, মঙ্গলবার সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে উপজীব্য করে সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক' এর বিশেষ প্রদর্শনী শেষে অনুভূতি প্রকাশ করে তিনি এসব কথা বলেন।


মাইক চলচ্চিত্রের বিশেষ বৈশিষ্ট্য তুলে ধরে তিনি বলেন, মাইক সিনেমার যে গতি অর্থাৎ টেকনিক্যাল গতি সেটা আমাদের সত্যজিৎ রায়ের সিনেমার সাথে মিল খুঁজে পাওয়া যায়। তাঁর চলচ্চিত্রের প্রধান বৈশিষ্ট্য হচ্ছে ধীরে যায়। চিত্রকাব্য, চিত্রনাট্য বা সিনেমার দৃশ্যগুলো ধীরে যায়। এটা অনেক সময় দর্শকের বিরক্ত লাগে। এতো ধীরে সুস্থে কেন যায়? কিন্তু এক পর্যায়ে তাদের ভুল ভাঙে। আর তখনই সিনেমার মূল আকর্ষণ ফুটে উঠে।


সিনেমায় শিশু শিল্পীদের অভিনয়ের প্রশংসা করে ড. মুহাম্মদ সামাদ বলেন, এই সিনেমায় দাইয়ান, সানজিদ, মেঘসহ ৪ জন শিশু শিল্পী কি যে অভিনয় করলো! তা এক কথায় অনবদ্য। আমি একটা কথা বলতে চাই, এই সিনেমার মধ্যে কোন ছেদ নেই। এ সিনেমা দেখে আমি অভিভূত। আমি আশা করি এই সিনেমার জন্য শাহীনসহ অভিনেতা -অভিনেত্রীরা মর্যাদা পাবেন।


বিশেষ প্রদর্শনীতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, কবি অসীম সাহা, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, সিনিয়র সাংবাদিক আবদুল জলিল ভূঁইয়া, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল উপস্থিত ছিলেন।


এছাড়া মাইক চলচ্চিত্রের অভিনেত্রী তানভিন সুইটি, অভিনেতা নাদের চৌধুরী, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়াসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট কলাকুশলীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com