‘মাইক’ চলচ্চিত্র তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দেবে: গোলাম কুদ্দুছ
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৫:০৫
‘মাইক’ চলচ্চিত্র তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দেবে: গোলাম কুদ্দুছ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেছেন, মাইক চলচ্চিত্র দেখে আমি অভিভূত। এই চলচ্চিত্রের মধ্যে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের পর ১৯৭৫ সালে যে ভয়াবহ পরিস্থিতি হয়েছিল সেটি উঠে এসেছে। স্বাধীনতা বিরোধীরা এদেশে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে নিষিদ্ধ করতে চেয়েছে। কিন্তু তারা তা পারেনি। আমি আশা করি এই চলচ্চিত্র তরুণ প্রজন্মের কাছে বঙ্গবন্ধুকে পৌঁছে দেবে।


মঙ্গলবার (২৮ মার্চ) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে উপজীব্য করে সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক' এর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠান শেষে অনুভূতি প্রকাশ করে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইতিহাসের অংশ। তরুণ প্রজন্মকে এই ভাষণ সম্পর্কে জানাতে হবে, বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে হবে। এক্ষেত্রে তা জানানোর ক্ষেত্রে মাইক চলচ্চিত্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করি।


মাইক চলচ্চিত্রের বিশেষ এই প্রদর্শনীতে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ,সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী,আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, কবি অসীম সাহা, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, সিনিয়র সাংবাদিক আবদুল জলিল ভূঁইয়া, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল উপস্থিত ছিলেন। এছাড়া মাইক চলচ্চিত্রের অভিনেত্রী তানভিন সুইটি, অভিনেতা নাদের চৌধুরী, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়াসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট কলাকুশলীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাসেল/নয়ন


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com