'বঙ্গবন্ধুর ভাষণকে ঢেকে রাখার চেষ্টা করা হয়েছে'
প্রকাশ : ২৮ মার্চ ২০২৩, ১৪:৩৯
'বঙ্গবন্ধুর ভাষণকে ঢেকে রাখার চেষ্টা করা হয়েছে'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে ঢেকে রাখার চেষ্টা করা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য শামীম হায়দার পাটোয়ারী এমপি।


মঙ্গলবার (২৮ মার্চ) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে উপজীব্য করে সরকারি অনুদানে নির্মিত পূর্ণদৈর্ঘ্য শিশুতোষ চলচ্চিত্র 'মাইক' এর বিশেষ প্রদর্শনী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।


শামীম হায়দার পাটোয়ারী এমপি বলেন, এই চলচ্চিত্র আলোলিত ও উৎসাহিত হবে। আমাদের নতুন প্রজন্মের জানা দরকার যে ৫২ ও ৭১'র কি হয়েছিলো। এই ভাষণ মানুষকে উজ্জীবিত ও আনন্দিত করার। সেই কারণে এই ভাষণকে ঢেকে রাখার চেষ্টা করা হয়েছে। আমাদের সবার দায়িত্ব এই ভাষণকে জাতিকে পৌঁছে দেয়া এবং জাতিকে সঠিক ইতিহাস জানানো।


এসময় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, কবি অসীম সাহা, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, সিনিয়র সাংবাদিক আবদুল জলিল ভূঁইয়া, বিবার্তার বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাইক চলচ্চিত্রের অভিনেত্রী তানভিন সুইটি, অভিনেতা নাদের চৌধুরী, শিশুশিল্পী সানজিদ রহমান খান, আলী আবদুল্লাহ দাইয়ান ভূঁইয়াসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট কলাকুশলীরা।


উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণকে কেন্দ্র করে বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিতব্য পূ্র্ণদৈর্ঘ্য প্রথম শিশুতোষ চলচ্চিত্র 'মাইক' তরুণ লেখক, কলামিস্ট ও সংগঠক এফ এম শাহীনের প্রযোজনায় চলচ্চিত্রটি যৌথভাবে পরিচালনা করছেন এফ এম শাহীন ও হাসান জাফরুল (বিপুল)।


২০২০-২১ অর্থবছরে মোট ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। ২০২১ সালের ১৫ জুন তথ্য মন্ত্রণালয়ের প্রকাশিত প্রজ্ঞাপনে অনুদানপ্রাপ্ত এসব চলচ্চিত্রের নাম ঘোষণা করা হয়। এর মধ্যে মুক্তিযুদ্ধভিত্তিক তিনটি, শিশুতোষ দুটি ও সাধারণ শাখায় ১৫টি। সেখানে শিশুতোষ ক্যাটাগরিতে এফ এম শাহীনের লেখা ‘মাইক’ চলচ্চিত্রটিও স্থান পায়।


বিবার্তা/ রির্পোটার টিম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com