অনিবন্ধিত আইপিটিভি নিয়ে ডিসিদের সতর্ক করলেন তথ্যমন্ত্রী
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৬:৩৮
অনিবন্ধিত আইপিটিভি নিয়ে ডিসিদের সতর্ক করলেন তথ্যমন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

জেলা পর্যায়ে অনিবন্ধিত অনলাইন, আইপিটিভি ও ইউটিউব চ্যানেলের বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) সতর্ক করলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ।


তথ্যমন্ত্রী বলেন, জেলাপর্যায়ে অনেকগুলো অনিবন্ধিত অনলাইন পোর্টাল, আইপিটিভি ও ইউটিউব চ্যানেল আছে। এগুলোর মাধ্যমে অনেক সময় গুজব ছড়ানো হয়, অনেক সময় ভুল তথ্য পরিবেশন করা হয় এবং বিভ্রান্তি ছড়ানো হয়। এগুলো চ্যালেঞ্জ।


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের শেষ দিনে নিজ মন্ত্রণালয় সম্পর্কিত আলোচনা শেষে তিনি সাংবাদিকদের আলোচনার বিষয়বস্তু জানান।


১২টি আইপি টিভি নিবন্ধিত বলে ডিসিদের জানানো হয়েছে বলেন তথ্যমন্ত্রী। এ ছাড়া ১৭০টির কিছু বেশি অনলাইন পোর্টাল ও আরও ১৭০টির কিছু বেশি পত্রিকার অনলাইন পোর্টাল এবং ১৫ থেকে ১৬টির মতো টিভির অনলাইন পোর্টালের নিবন্ধন দেওয়া হয়েছে। বাকিগুলো নিবন্ধনবিহীন বলে জানান তিনি।


তথ্যমন্ত্রী বলেন, ডিসিদের বলা হয়েছে বাকিগুলোর (নিবন্ধনবিহীন) কেউ কেউ বিভ্রান্তি, গুজব, এবং অসত্য সংবাদ তৈরি করে, সমাজে হানাহানি তৈরি করার অপচেষ্টা চালাচ্ছে। এগুলোর বিষয়ে যাতে ব্যবস্থা নেওয়া যায়, সেজন্য জানাতে বলা হয়েছে। একই সঙ্গে বলা হয়েছে, প্রশাসন যেন সঙ্গে সঙ্গে সত্য তথ্য প্রকাশ করে।


বিবার্তা/এমএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com