বুধবার থেকে পল্লবীতে থামবে মেট্রোরেল
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৮
বুধবার থেকে পল্লবীতে থামবে মেট্রোরেল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আগামীকাল বুধবার থেকে রাজধানীর মিরপুরের পল্লবী স্টেশনে থামা শুরু করবে মেট্রোরেল। উত্তরা ও আগারগাঁওয়ের মাঝখানে প্রথমবার কাল থেকে পল্লবী থেকে ওঠানামা করতে পারবে যাত্রীরা।


বুধবার (২৫ জানুয়ারি) থেকে সবার জন্য খুলে দেওয়া হবে পল্লবী স্টেশনের দুয়ার। এদিন থেকে যাত্রীরা পল্লবী থেকে উত্তরা ও আগারগাঁও পর্যন্ত যাতায়াত করতে পারবেন। এ নিয়ে তিনটি স্টেশনে থামবে মেট্রোরেল।


মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, এরই মধ্যে স্টেশনের কাজ পুরোপুরি শেষ হয়েছে। ধোয়া-মোছার কাজ শেষ করে প্রস্তুত করা হয়েছে স্টেশনটি। এ স্টেশন চালুর পর মিরপুর, বেনারসি পল্লী, মিরপুর ১২, মিরপুর সাড়ে ১১, পুরবী এলাকার মানুষও মেট্রোরেলের সুবিধা পাবেন।


এছাড়া বুধবার থেকে মেট্রোরেল চলাচলের সময়েও কিছুটা পরিবর্তন করা হয়েছে। এদিন সকাল ৮টার পরিবর্তে সাড়ে ৮টা থেকে চলাচল করবে। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। যাত্রীদের জন্য গেট খোলা হবে ৮টা থেকে। আর বন্ধ হবে দুপুর ১২টায়।


তথ্যমতে, উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা সরকারের। তবে আপাতত উত্তরা থেকে আগারগাঁও ১১ দশমিক ৭৩ কিলোমিটার পর্যন্ত মেট্রো চলবে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশন রয়েছে। সেগুলো হলো উত্তরা উত্তর (দিয়াবাড়ি), উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও।


উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেল উদ্বোধন করেন। পরের দিন থেকে মেট্রোরেল সর্ব সাধারণের জন্য উন্মুক্ত হয়।


বিবার্তা/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com