বাংলাদেশ উন্নয়নের জন্য বিশ্বে প্রশংসিত: কৃষিমন্ত্রী
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৫:৪২
বাংলাদেশ উন্নয়নের জন্য বিশ্বে প্রশংসিত: কৃষিমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ উন্নয়নের জন্য সারা পৃথিবীতে প্রশংসিত। কোনো ষড়যন্ত্র এ উন্নয়নকে রুখে দিতে পারবে না বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।


২ অক্টোবর, রবিবার দুপুরে রাজধানীর ওসমানী মিলনায়তনে জাতীয় উৎপাদনশীলতা দিবস উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।


তিনি বলেন, আমরা দেখতে পাচ্ছি যে দেশের বিরোধী দল একটি অস্থিতিশীল অবস্থা তৈরি করতে চাচ্ছে। দেশে অরাজকতা সৃষ্টি করতে চাচ্ছে। রাজনৈতিক ক্ষেত্রে সাংঘর্ষিক এবং দেশকে অনিশ্চয়তার মুখে ফেলে দিতে চাইছে। আমি শুধু এটুকুই বলবো আজকে বাংলাদেশ উন্নয়নের জন্য সারা পৃথিবীতে প্রশংসিত। কোনো ষড়যন্ত্র এ উন্নয়নকে রুখে দিতে পারবে না।


কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেন, দেশে এখর আর কোথাও মঙ্গা নেই, খাদ্যের অভাবও নেই। আমরা প্রযুক্তির ব্যবহার করে সব সমস্যা দূর করেছি। দেশের শিল্প কারখানা হচ্ছে, রাস্তাঘাট হচ্ছে, অবকাঠামগত উন্নয়ন হচ্ছে, জনসংখ্যা বাড়ছে। কৃষি জমিতে বসতবাড়ি করায় জমি কমে যাচ্ছে এতে তো আমাদের খাদ্যের উৎপাদন কমছে। আর এ জায়গাটিতেই আমাদের আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্ট বা অন্যান্য প্রযুক্তি ব্যবহার করে খাদ্যের উৎপাদন বাড়াতে হবে।


অনুষ্ঠানে বলেন, নতুন নতুন প্রযুক্তির মাধ্যমে উৎপাদন ক্ষমতা বাড়াতে পারলে উৎপাদন ব্যয় কমানো সম্ভব। আধুনিক প্রযুক্তি দিয়ে পণ্যের গুণগত মান নিয়ন্ত্রণ করেই আমাদের মান সম্পন্ন পণ্য বাজারে আনতে হবে। তবেই আমরা প্রতিযোগিতায় টিকে থাকতে পারবো।


ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিওর) মহাপরিচালক মুহম্মদ মেসবাহুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, এটুআইয়ের হেড অব টেকনোলজি (আইল্যাব) ফারুক আহমেদ জুয়েল প্রমুখ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com