এমপি জাফরের স্ত্রী শাহেদার কোটি টাকার অবৈধ সম্পদ, তদন্ত শুরু দুদকের
প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৫:১০
এমপি জাফরের স্ত্রী শাহেদার কোটি টাকার অবৈধ সম্পদ, তদন্ত শুরু দুদকের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগমের বিরুদ্ধে সরকারি জমি ও জলমহাল দখল, চাঁদাবাজি, মাদক ব্যবসা এবং অবৈধভাবে বালু উত্তোলন করে কোটি কোটি টাকা আয়ের অভিযোগে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তবে এমপি পত্নী শাহেদা এসব অভিযোগ অস্বীকার করে বলছেন, উদ্দেশ্য প্রণোদিতভাবে ফাঁসানোর জন্য প্রতিপক্ষ রাজনৈতিক পক্ষ এ ধরণের অভিযোগ তুলেছে।


জানা যায়, গত ২১ জুলাই দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ের উপ-পরিচালক (অনু: ও তদন্ত-৫) খান মো. মীজানুল ইসলাম স্বাক্ষরিত এক স্মারকে শাহেদা বেগমের বিরুদ্ধে অবৈধ সম্পদের অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই সময় তদন্ত শুরুর জন্য দুদক কক্সবাজার সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালককে নির্দেশনাও দেয়া হয়।


দুদক সূত্রে জানা যায়, শাহেদা বেগম চকরিয়া উপজেলার পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তার বিরুদ্ধে সরকারি জমি দখল, মাদক ব্যবসা, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এসব অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের উপ-পরিচালককে নির্দেশ দেয়া হয়েছে।


কক্সবাজার দুদক সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মনিরুল ইসলাম বিবার্তাকে বলেন, পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহেদা বেগমের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের চিঠি আমাদের কাছে এসেছে। ইতোমধ্যে তদন্ত কর্মকর্তাও নিয়োগ দেয়া হয়েছে। তদন্ত কার্যক্রম চলছে।


এদিকে স্থানীয় সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের স্ত্রীর বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু হওয়া সংক্রান্ত অফিস আদেশটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এ নিয়ে তৃণমূল আওয়ামী লীগের নেতা-কর্মী ছাড়াও সাধারণ মানুষের মাঝে তুমুল আলোচনা-সমালোচনা চলছে।


অভিযোগের বিষয়ে জানতে চাইলে এমপি জাফর আলমের স্ত্রী ও পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শাহেদা বেগম বিবার্তাকে বলেন,আমরা রাজনৈতিক প্রতিহিংসার শিকার, এছাড়া আর কিছু নয়। আমি একজন সাধারণ গৃহণী ও শিক্ষিকা। আমার দ্বারা কি এগুলো সম্ভব?


তিনি বলেন, এসব অভিযোগ সম্পূূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে করা হয়েছে। আমার স্বামী রাজনীতি করেন। উনাকে দমানোর জন্য ষড়যন্ত্র হয়েছে। তাকে দমাতে না পেরে আমাকে ফাঁসানো হচ্ছে। এ ধরনের কোনো কর্মকাণ্ডের সঙ্গে আমি ও আমার পরিবারের কেউ সম্পৃক্ত নেই।


এদিকে, কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলম ও তার পরিবারের সদস্যেদের বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে জমি আত্মসাত চেষ্টার অভিযোগ রয়েছে। চকরিয়া আওয়ামী লীগের সভাপতি জাফর আলমের বিরুদ্ধে নিঃস্বত্ব (মালিকানাহীন) একাধিক ব্যক্তিকে জমির মালিক বানিয়ে পেকুয়া সাব-রেজিস্ট্রি অফিস থেকে জমি রেজিস্ট্রি করে নেয়ার অভিযোগ রয়েছে।


এছাড়া ২০২০ সালের ৯ সেপ্টেম্বর ক্ষমতার অপব্যবহার করে জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে একজনের জমি অন্যজনকে মালিক সাজিয়ে আত্মসাদের চেষ্টার অভিযোগে সংসদ সদস্য জাফর আলমের স্ত্রী শাহেদা বেগম ও সাব রেজিস্ট্রারসহ ৯ জনের বিরুদ্ধে নালিশী দরখাস্ত দায়ের করা হয়।


বিবার্তা/সোহেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com