বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিজিবির ত্রাণ ও ফ্রী চিকিৎসা সেবা প্রদান
প্রকাশ : ৩০ জুন ২০২২, ১৯:০৩
বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিজিবির ত্রাণ ও ফ্রী চিকিৎসা সেবা প্রদান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিজিবি'র উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ ও ফ্রী চিকিৎসা সেবা প্রদান করেছে।


বৃহস্পতিবার ৩০ জুন, দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় জনগোষ্ঠীর মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ ও জরুরি চিকিৎসা সেবা অব্যাহত রেখেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।


বিজিবি’র সিলেট ব্যাটালিয়ন (৪৮ বিজিবি)-এর ব্যবস্থাপনায় গোয়াইনঘাট উপজেলাধীন রুস্তমপুর ইউনিয়নের সীমান্তবর্তী বিছনাকান্দি এবং কোম্পানীগঞ্জ উপজেলাধীন উত্তর রনিখাই ইউনিয়নের সীমান্তবর্তী কালাইরাগ এলাকয় বন্যায় ক্ষতিগ্রস্থ ২০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।


অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার লালপুর ইউনিয়নের সীমান্তবর্তী বন্যাদুর্গত ৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।


অপরদিকে, সুনামগঞ্জ ব্যাটালিয়ন (২৮ বিজিবি)-এর তত্বাবধানে সুনামগঞ্জ সদর উপজেলার লালপুর ইউনিয়নের সীমান্তবর্তী বন্যাদুর্গত ৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।


এছাড়া জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি)-এর তত্বাবধানে জকিগঞ্জ উপজেলার সীমান্তবর্তী মানিকপুর বিওপি'র দায়িত্বপূর্ণ মানিকপুর, সরিষাকুড়ি, বাখরসাল, মুমিনুল, আনারশি এবং রারাই গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবার এবং সুলতানপুর বিওপি'র দায়িত্বপূর্ণ সেনাপতির চক, সুলতানপুর, লালুরগ্রাম, ইছাপুর এবং শহিদাবাদ গ্রামের বন্যাদূর্গত ১০০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।


বিজিবি'র ময়মনসিংহ সেক্টরের আওতাধীন নেত্রকোনা ব্যাটালিয়ন (৩১ বিজিবি)-এর ব্যবস্থাপনায় অত্র ব্যাটালিয়নের অধীনস্থ সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার সীমান্তবর্তী বন্যাদুর্গত মধ্যনগর এলাকায় ফ্রী মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়। উক্ত মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত মহেশখোলা বিওপি'র দায়িত্বপূর্ণ এলাকার ১০০০ জন মানুষকে জরুরি চিকিৎসা সেবা করা হয় এবং একইসাথে তাদের মাঝে বিনামূল্যে বিভিন্ন বিভিন্ন প্রকার ঔষুধ যেমন-এ্যাজিথ্রোমাইসিন, সিপ্রোফ্লক্সাসিন, লোরাটিডিন, প্যারাসিটামল, সেফিক্সিম, সেফ্রাডিন, অমিপ্রাজল, ডক্সিসাইক্লিন এবং আরএসসহ মোট ৬৫টি গ্রুপের ২১,৫০০টি বিভিন্ন প্রকার ট্যাবলেট/ক্যাপসুল/সিরাপ/ওয়েনমেন্ট বিতরণ করা হয়।


উল্লেখ্য, সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাদুর্গত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনা সহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।


বিবার্তা/তাওহিদ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com