পি কে হালদারকে ফিরিয়ে আনতে যোগাযোগ করছে পুলিশ: আইজিপি
প্রকাশ : ২৩ মে ২০২২, ২১:৫৯
পি কে হালদারকে ফিরিয়ে আনতে যোগাযোগ করছে পুলিশ: আইজিপি
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎকারী এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার ওরফে পিকে হালদারকে ভারত থেকে ফিরিয়ে আনতে দুদকের সহযোগী হিসেবে ভারতীয় ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোতে (এনসিবি) যোগাযোগ করছে বাংলাদেশ পুলিশ।


সোমবার (২৩ মে) দুপুরে রাজধানীর মোহাম্মদপুরে আল মানার হাসপাতালে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ এ তথ্য জানান।


আইজিপি বলেন, মূলত এটি তার (পিকে হালদার) বিরুদ্ধে দুদকের মামলা। আমরা দুদককে সহযোগিতা করছি। ইতোমধ্যে এনসিবি’র (ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরো) মাধ্যমে ফিরিয়ে আনার চেষ্টা চলছে। সে দেশ থেকে পালিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে এনসিবি’র মাধ্যমে গ্রেফতারের চেষ্টা করেছিলাম।


গত ১৪ মে ভারতের পশ্চিমবঙ্গ থেকে পিকে হালদারকে গ্রেফতার করেছে দেশটির অর্থ সংক্রান্ত গোয়েন্দা সংস্থা- এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। নাম বদলে দেশটিতে অবস্থান করছিলেন পিকে হালদার। বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট ও দুদকের অনুরোধে পিকে হালদার ও তার সহযোগীদের গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।


এর আগে, সোমবার আল মানার হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ কনস্টেবল জনি খানের চিকিৎসার খোঁজ-খবর নেন আইজিপি। সম্প্রতি চট্টগ্রামের লোহাগাড়ায় আসামির দায়ের কোপে বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল পুলিশ সদস্য জনির বাম হাতের কব্জি। এরপরই তাকে ঢাকায় এনে উন্নত চিকিৎসা দেয়া হচ্ছে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com