বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অধিদফতর
প্রকাশ : ১৯ মে ২০২২, ২০:২৭
বৃষ্টি নিয়ে সুখবর দিলো আবহাওয়া অধিদফতর
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

অব্যাহত ভ্যাপসা গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে দেশবাসী। আর্দ্রতার প্রাচুর্যের কারণে গত এক সপ্তাহ ধরে রাজধানী ঢাকাসহ সারা দেশেই প্রচণ্ড গরম অনুভূত হচ্ছে। গত কয়েকদিন তাপমাত্রা কিছুটা কম থাকলেও পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় বৃহস্পতিবার (১৯ মে) নতুন করে কয়েকটি অঞ্চলের উপর দিয়ে বয়ে গেছে মৃদু তাপপ্রবাহ। তবে শনিবার (২০ মে) থেকে ঝড়-বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। সেই সঙ্গে গরমও কিছুটা কমবে।


বৃহস্পতিবার (১৯ মে) এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানিয়েছে আবহাওয়া অধিদফতর।


এদিন আবহাওয়া অধিদফতর আরো জানিয়েছে, দেশের উত্তর (রংপুর অঞ্চল) ও উত্তর-পূর্বাঞ্চলে (সিলেট অঞ্চল) ভারি বৃষ্টিপাত আগামী বুধবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে। এতে সিলেটের বন্যা পরিস্থিতির আরও অবনতি হতে পারে। একই সঙ্গে বৃষ্টিহীন কিংবা বৃষ্টি একেবারে কমে যাওয়ায় দেশের আট জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা) বয়ে যাচ্ছে।


তবে শনিবার (২১ মে) থেকে তাপপ্রবাহ কিছুটা কমতে শুরু করবে। বুধবার (১৮ মে) দুপুর ১২টা থেকে কে বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সিলেট ও রংপুর অঞ্চলে ভারি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ১০৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। অন্যদিকে, একই সময়ে ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ ছিল প্রায় বৃষ্টিহীন। এদিকে, বৃহস্পতিবার রাজধানী ঢাকায় তাপমাত্রা উঠেছে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের উপরে। তবে আর্দ্রতার কারণে অনুভূত হয়েছে ৪০ ডিগ্রির উপরে।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com