‘সংখ্যালঘুদের রাজনীতিতে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করা হচ্ছে’
প্রকাশ : ১৮ মে ২০২২, ১৩:০১
‘সংখ্যালঘুদের রাজনীতিতে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করা হচ্ছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ধর্মীয় সংখ্যালুঘুদের রাজনীতিতে দাবার ঘুঁটি হিসেবে ব্যবহার করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি কাজল দেবনাথ।


তিনি বলেন, রাজনীতিতে আজকে একজনের প্রতি আরেকজনের আস্থা ও বিশ্বাস হারিয়েছি। বিশ্বাস রাখতে পারছি না। রাজনীতি কি জনগণের নাকি ক্ষমতায় যাওয়ার জন্য?


বুধবার (১৮ মে) বেলা ১২টায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নসরুল হামিদ মিলনায়তনে ‘আগামীর নির্বাচন, রাজনৈতিক সংকট ও উত্তরণের উপায়’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন তিনি।


আলোচনা সভার আয়োজন করে যৌথভাবে বিবার্তা২৪ডটনেট ও জাগরণ (আইপি) টিভি।


আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের গৌরব ছিলো উল্লেখ করে কাজল দেবনাথ বলেন, আজকে রাজনীতি কার স্বার্থে? যদি জনগণের জন্য তাহলে সেই চর্চাটা হওয়া উচিত। কিন্তু রাজনীতি চর্চার ব্যত্যয় ঘটেছে। রাজনীতির চেহারে পাল্টেছে। আগে রাজনীতিবিদদের চেহারা দেখে বোঝা যেতো। এখন আর সেটা নাই। আর আমরা যে প্রত্যাশা করেছিলাম, সেখান থেকে অনেকটাই ঘুরে গেছি।


৭০ এর নির্বাচন এবং ৭ মার্চের ভাষণের কথা উল্লেখ করে তিনি বলেন, সেখানে নিতে আমাদের কোনো পয়সা দিতে হতো না। কিন্তু এখন পোস্টার লাগাতেও টাকা লাগে। কারণ পঙ্কজ ভট্টাচার্য মতো রাজনীতিবিদ এখন নাই।


বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসির সভাপতিত্বে ও জাগরণ টিভির প্রধান সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।
এছাড়াও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারক এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিক, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, গ্লোবাল টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক সাদেকা হালিম, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স ও হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি রানা দাশ গুপ্ত।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলা জার্নালের প্রকাশক ও বিবার্তা২৪ডটনেটের বার্তা সম্পাদক হাবিবুর রহমান রোমেল এবং গৌরব ৭১’এর সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুপম, বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ।


বিবার্তা/ বিবার্তা রিপোর্টার টিম/কেআর



সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com