দেশে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২২, ১৮:০৫
দেশে করোনার সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মহামারি এ ভাইরাসে ২৮ হাজার ৩০৮ জনের মৃত্যু হলো।


শুক্রবার (২৮ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ১৫ হাজার ৪৪০ করোনা রোগী শনাক্ত হয়েছেন। এতে করে দেশে করোনা রোগী শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ৬২ হাজার ৭৭১ জনে।


২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৪৬ হাজার ২৬৮ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩৩ দশমিক ৩৭ শতাংশ। একই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৩২৬ জন। করোনা সংক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ৩৬৯ জন।


এদিকে, করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩৪ লাখ ৯৫ হাজার ৪৬৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১০ হাজার ৬৩ জনের।


এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৬ কোটি ৬৫ লাখ ৭৬ হাজার ২৯২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৫৫ হাজার ৯৪৮ জনে। আর সুস্থ হয়েছেন ২৮ কোটি ৯৭ লাখ ১০ হাজার ৬৩৬ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৪৬ লাখ ৯৫ হাজার ৩৩৩ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ২ হাজার ১৪০ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৬ লাখ ২০ হাজার ১৯৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৯২ হাজার ৩৫৬ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৯২২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৫ হাজার ১৬৯ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন এক কোটি ৮১ লাখ ২২ হাজার ৭২৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩০ হাজার ১৫ জন।


পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৬২ লাখ ৪৫ হাজার ৪৭৪ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৫ হাজার ৪০ জন।


আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com