করোনায় আরো ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬০৩৩
প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:১৭
করোনায় আরো ১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৬০৩৩
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ১৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ২৫৬ জনে। এসময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরো ১৬ হাজার ৩৩ জনের দেহে। এ নিয়ে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭ লাখ ১৫ হাজার ৯৯৭ জনে।


মঙ্গলবার (২৫ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৪৯ হাজার ৪৯২ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৩২ দশমিক ৪০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৯৫ জন। করোনা সংক্রমণ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৮ হাজার ৯৫৪ জন।


এদিকে ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৯২৪ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ লাখ ৩১ হাজার ১৫৫ জন।


এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার ৯৫৬ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ২২ হাজার ২৬৭ জনে। আর সুস্থ হয়েছেন ২৮ কোটি ১৮ লাখ ২০ হাজার ২২৬ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ২৯ লাখ ৫৮ হাজার ৬৯০ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৯১ হাজার ৫৯৫ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯৫ লাখ ৪৩ হাজার ৩২৮ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪১ লাখ ৩৪ হাজার ৯৪৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ৪১২ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৮ লাখ ৯১৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৯ হাজার ২২ জন।


পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৯ লাখ ৫৩ হাজার ৬৮৫ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৯১৬ জন।


আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com