উদ্বেগজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ৩২.২৭
প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ১৭:৫৬
উদ্বেগজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ৩২.২৭
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশে উদ্বেগজনক হারে বেড়েই চলছে করোনাভাইরাসের সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহামারি এ ভাইরাসে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ২৮ হাজার ২৩৮ জনের মৃত্যু হলো।


এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন আরো ১৪ হাজার ৮২৮ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ লাখ ৯৯ হাজার ৯৬৪ জনে। সোমবার (২৪ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়, গত ২৪ ঘন্টায় দেশে মোট ৪৫ হাজার ৮০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে শনাক্তের হার দাঁড়িয়েছে ৩২ দশমিক ৩৭ শতাংশে। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৯৯৮ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১৫ লাখ ৫৭ হাজার ৮৫৯ জন।


এদিকে, ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় সোমবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৫ কোটি ১৯ লাখ ৯৫ হাজার ৬৪৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ১৪ হাজার ৫১২ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৯৭ লাখ ৫৮ হাজার ৯ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা এ দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ১৯ লাখ ২৫ হাজার ৯৩১ জনে। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৯ হাজার ১৯৭ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৯৫ লাখ ৪২ হাজার ৪৩৫ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৯ হাজার ৮৯৬ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৪০ লাখ ৪৪ হাজার ৪৩৭ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২৩ হাজার ১৪৫ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৯২ হাজার ৪৩২ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ২৮ হাজার ৬২৯ জন।


পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৮ লাখ ৫৯ হাজার ২৮৮ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ৮৬২ জন।


আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com