দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ২৮.৪৯
প্রকাশ : ২১ জানুয়ারি ২০২২, ১৮:৩২
দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে করোনা, শনাক্তের হার ২৮.৪৯
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

প্রাণঘাতী করোনাভাইরাসের নতুন ধরন ‌‘ওমিক্রন’র প্রভাবে দেশে আশঙ্কাজনক হারে বাড়ছে সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় মহামারি এ ভাইরাসে ১২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ১৯২ জনে।


একই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরো ১১ হাজার ৪৩৪ জনের দেহে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৬ লাখ ৬৪ হাজার ৬১৬ জনে।শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ২৮ দশমিক ৪৯ শতাংশে।


শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয় ৪০ হাজার ১৩৪ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫২ জন। এ নিয়ে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫৫ হাজার ৫৯৭ জন।


এদিকে শুক্রবার (২১ জানুয়ারি) গত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ৯ হাজার ৬৭ জনের। একইসময়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫ লাখ ৪৯ হাজার ৭৭০ জন। যা করোনার ইতিহাসে এখন পর্যন্ত সর্বোচ্চ।


করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় শুক্রবার (২১ জানুয়ারি) সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৪ কোটি ২৯ লাখ ১৯ হাজার ৬৯২ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫ লাখ ৯২ হাজার ৭৮৫ জনে। আর সুস্থ হয়েছেন ২৭ কোটি ৬২ লাখ ৯৭ হাজার ৫৩২ জন।


২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে কিছুটা সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যু। নতুন করে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৯২ হাজার ৩২০ জন এবং মারা গেছেন ২ হাজার ৭০০ জন।


এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর এ দেশটিতে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৭ কোটি ৫৪ লাখ ৪ হাজার ৮৬২ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৮৩ হাজার ৯০৩ জনের।


আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৮৫ লাখ ৬৩ হাজার ৬৩২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮৮ হাজার ৪২২ জনের।


আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৩৫ লাখ ৮৮ হাজার ৯২১ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ২৫১ জনের।


আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৩ জন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২০২ জন।


পঞ্চম স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৬ লাখ ১৩ হাজার ২৮৩ জন। মারা গেছেন ১ লাখ ৫৩ হাজার ২০২ জন।


আক্রান্তের তালিকায় রাশিয়া ষষ্ঠ, তুরস্ক সপ্তম, ইতালি অষ্টম, স্পেন নবম এবং জার্মানি দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩৮তম।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com