বাসা ভাড়ার কথা বলে খুন করা হয় সাংবাদিক আফতাবকে
প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৪:০৫
বাসা ভাড়ার কথা বলে খুন করা হয় সাংবাদিক আফতাবকে
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটোসাংবাদিক আফতাব আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি রাজু মুন্সিকে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। এটিইউ জানায়, বাসা ভাড়ার কথা বলে লুট করতে যায় দুষ্কৃতিকারীরা। এ সময় ফটোসাংবাদিক আফতাব আহমেদ চিৎকার করায় তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়৷


বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর বারিধারায় এটিইউর নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান এটিইউ'র পুলিশ সুপার (ইন্টেলিজেন্স) এম এম হাসানুল জাহিদ।


তিনি বলেন, বুধবার (২৫ জানুয়ারি) দিনাজপুরের ফুলবাড়ি থানাধীন শালগ্রাম সীমান্ত এলাকা থেকে রাজুকে গ্রেফতার করা হয়েছে। তিনি একুশে পদকপ্রাপ্ত প্রবীণ ফটোসাংবাদিক আফতাব আহমেদ হত্যা মামলায় মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি।


গ্রেফতার রাজু দীর্ঘ ৯ বছর বিভিন্ন ছদ্মবেশে দেশের সীমান্তবর্তী এলাকায় আত্মগোপনে ছিলেন। তিনি পরিবারের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ করতেন না।


এটিইউর এই কর্মকর্তা বলেন, ফটোসাংবাদিক আফতাব আহমেদ পশ্চিম রামপুরা ওয়াপদা রোড এলাকায় নিজস্ব ফ্ল্যাটে থাকতেন। ২০১৩ সালের ২৪ ডিসেম্বর রাতে তার ব্যক্তিগত গাড়ির ড্রাইভার হুমায়ুন কবিরের সহায়তায় বাসা ভাড়া নেয়ার কথা বলে রাজুসহ বেশ কয়েকজন টাকা ও স্বর্ণালংকার লুটের জন্য প্রবেশ করে। এ সময় আফতাব আহমেদ চিৎকার করায় তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।


এ ঘটনায় রামপুরা থানায় দায়ের করা মামলায় একই বছর পাঁচজনকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতারের এক বছরের মাথায় রাজু মুন্সিসহ দুইজন জামিনে বের হয়ে আত্মগোপন চলে যায়। ২০১৭ সালে গ্রেফতার রাজুসহ পাঁচজনকে মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছর কারাদণ্ড দেয় ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪।


২০১৩ সালের ২৫ ডিসেম্বর রামপুরার নিজ বাসা থেকে সাংবাদিক আফতাব আহমেদের মরদেহ উদ্ধার করে পুলিশ।


এ ঘটনায় করা মামলায় ২০১৭ সালের ২৮ মার্চ পাঁচজনকে মৃত্যুদণ্ড ও একজনকে সাত বছরের কারাদণ্ড দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪-এর বিচারক আবদুর রহমান সরদার।


মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজন হলেন- বিলাল হোসেন কিসলু, হাবিব হাওলাদার, রাজু মুন্সি, রাসেল ও গাড়িচালক হুমায়ুন কবির মোল্লা। অপরজন সবুজ খানকে সাত বছর কারাদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com