বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সালাহ উদ্দিন জসিম
প্রকাশ : ৩১ মে ২০২২, ১০:২৯
বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড পেলেন সালাহ উদ্দিন জসিম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

'বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১' পেলেন জাগোনিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক সালাহ উদ্দিন জসিম। সোমবার (৩০ মে) সন্ধ্যায় বসুন্ধরা কনভেনশন সিটিতে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানে এ অ্যাওয়ার্ড দেয়া হয়।


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম ও বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১ এর জুরিবোর্ডের প্রধান অধ্যাপক ড. গোলাম রহমানসহ অনুষ্ঠানের অতিথিরা এই অ্যাওয়ার্ড হস্তান্তর করেন।


অ্যাওয়ার্ডের মধ্য রয়েছে- দুই লাখ ৫০ হাজার টাকার চেক, ক্রেস্ট ও সনদপত্র।


সালাহ উদ্দিন জসিমসহ টেলিভিশন, প্রিন্ট ও অনলাইনের ৯ জন রিপোর্টারকে মুক্তিযুদ্ধ, অপরাধ ও দুর্নীতি এবং নারী ও শিশু ক্যাটাগরিতে তাদের অনুসন্ধানী প্রতিবেদনের জন্য অ্যাওয়ার্ড দেয়া হয়। আলোকচিত্র ও ভিডিওচিত্রের জন্য দুজন সাংবাদিককেও দেয়া হয় এই অ্যাওয়ার্ড। এছাড়াও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য জেলা ভিত্তিক ৬৪জন সাংবাদিককে দেয়া হয় সম্মাননা।


সালাহ উদ্দিন জসিম স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে 'একটি কবরের সন্ধানে ৫০ বছর' শীর্ষক প্রতিবেদন করেছেন। এতে একজন শহীদ বীর মুক্তিযোদ্ধার স্বীকৃতি না পাওয়া, বাবার কবরের সন্ধানে সন্তানের আকুতি ও দ্বারে দ্বারে ঘুরে বেড়ানোর চিত্র উঠে এসেছে। এই রিপোর্টের জন্য ৮ সদস্যের জুরি বোর্ড তাকে অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করে।


মুহাম্মদ সালাহ উদ্দিন (সালাহ উদ্দিন জসিম) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ কল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট থেকে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।


২০১৩ সালের জানুয়ারি থেকে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকতা পেশায় যুক্ত হলেও স্কুল ও কলেজ জীবন থেকেই লেখালেখি করতেন। স্মারকগ্রন্থ প্রকাশ ও পত্রিকার পাঠকের কলাম দিয়ে তার লেখালেখির হাতেখড়ি। নেশা থেকেই এক সময় পেশা হয়ে যায় সাংবাদিকতা। অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমের আগে তিনি দৈনিক যুগান্তর, বাংলানিউজ২৪.কম, দৈনিক খোলা কাগজ, পরিবর্তন ডটকম ও ঢাকাটাইমস২৪.কম-এ সুনামের সঙ্গে সাংবাদিকতা করেছেন।


রাজনৈতিক রিপোর্টার হিসেবে কর্মজীবন শুরু করলেও প্রশাসন, শিক্ষা, ক্রাইম, নারী ও শিশু, স্বাস্থ্য, মানবাধিকার ও ধর্ম বিটে কাজ করেছেন।


পেশাগত কাজে তিনি সৌদি আরব, মালয়েশিয়া ও থাইল্যান্ড ভ্রমণ করেছেন।


সালাহ উদ্দিন জসিম ঢাকা রিপোর্টার্স ইউনিটির স্থায়ী সদস্য। একাধারে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন বহুমুখী সমবায় সমিতি ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সদস্য। তিনি কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকার সাংগঠনিক সম্পাদক। পাশাপাশি জার্নালিস্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক।


বিবার্তা/সোহেল/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com